সিটি-চেলসির দাপুটে জয়, ইউনাইটেডের কষ্টের

প্রথমার্ধের শেষ দিকে কাঙ্ক্ষিত গোলের দেখা পাওয়ার পর আর পিছু ফিরে তাকাতে হয়নি ম্যানচেস্টার সিটিকে। দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলে ক্রিস্টার প্যালেসকে উড়িয়ে দিয়েছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2017, 04:35 PM
Updated : 23 Sept 2017, 04:35 PM

শনিবার ৫-০ গোলের জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে রয়েছে সিটি।

আলভারো মোরাতার হ্যাটট্রিকে বড় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসিও। স্টোক সিটির মাঠ থেকে ৪-০ গোলের জয় নিয়ে ফিরেছে আন্তোনিও কন্তের দল।

সাউথ্যাম্পটনের মাঠে ১-০ গোলের জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ছয় ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের সমান ১৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে আছে সিটি। তৃতীয় স্থানে থাকা চেলসির পয়েন্ট ১৩।

নিজেদের মাঠে সপ্তম মিনিটে ভাগ্যের ছোঁয়ায় বেঁচে যায় ক্রিস্টাল। কেভিন ডি ব্রুইনের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দিচ্ছিলেন মামাদু সাকো। কিন্তু বল পোস্টে লেগে ফেরে। এরপর রুবেন লফটাস-চিকের প্রচেষ্টা পোস্টে লেগে ফিরলে বেঁচে যায় সিটিও।

দাভিদ সিলভা ও লেরয় সানের মিলিত প্রচেষ্টায় সুযোগ পেয়েছিলেন সের্হিও আগুয়েরো। কিন্তু ডি-বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদে ব্যর্থ হন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

সানের দুর্দান্ত গোলে ৪৪তম মিনিটে এগিয়ে যায় সিটি। সিলভাকে বল দিয়ে ডি-বক্সের দিকে ছুটে যান সানে। পরে সিলভার উচুঁ করে বাড়ানো বল ডান পা বাড়িয়ে এক খেলোয়াড়ের মাথার ওপর দিয়ে পার করে নিয়ে ডান পায়েরই টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন জার্মানির তরুণ এই মিডফিল্ডার।

দারুণ গোলটির পর ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে অবদান রাখেন সানে। বাঁ দিক থেকে তার বাড়ানো নিখুঁত ক্রস লক্ষ্যে পৌঁছে দেন রাহিম স্টার্লিং।

আট মিনিট পর স্টার্লিংই ব্যবধান বাড়ান। ডি ব্রুইনের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সের ডান দিক থেকে আগুয়েরো প্রথম ছোঁয়াতে পাঠিয়েছিলেন ইংলিশ এই ফরোয়ার্ডের কাছে।

শেষ দিকে আরও ‍দুই গোল করে দাপুটে জয় তুলে নেয় সিটি। ৮২তম মিনিটে সানের ক্রসে ছয় গজ বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন আগুয়েরো। ৮৯তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ফ্যাবিয়ান ডেলফের বাঁকানো শট উপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে পেলে স্কোরলাইন হয় ৫-০।

চেলসির জয়ে মোরাতার হ্যাটট্রিক

মোরাতার হ্যাটট্রিক আর পেদ্রোর গোলে স্টোক সিটির মাঠ থেকে ৪-০ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে আন্তোনিও কন্তের চেলসি।

প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় চেলসি। লম্বা করে বাড়ানো বল ধরে সহজে গোলরক্ষককে পরাস্ত করেন আলভারো মোরাতা।

৩০তম মিনিটে ড্যারেন ফ্লেচারের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন পেদ্রো। ফ্লেচার নিজেদের বুক দিয়ে বল নামালে তা পেয়ে যান পেদ্রো। ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে সুযোগটি কাজে লাগান স্পেনের এই ফরোয়ার্ড।

প্রতিপক্ষের রক্ষণের ভুলে ৭৭তম মিনিটে জয় অনেকটাই নিশ্চিত করে নেয় চেলসি। বল পেয়ে দৌড়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠান মোরাতা।

৮২তম মিনিটে সেস ফাব্রেগাসের নিখুঁতভাবে বাড়ানো বল আসপিলিকুয়েতা বুক দিয়ে নামানোর পর পা ছুঁইয়ে জালে পাঠিয়ে হ্যাটট্রিকের আনন্দে মাতেন স্প্যানিশ স্ট্রাইকার মোরাতা।

ইউনাইটেডের কষ্টের জয়

রোমেলু লুকাকুর একমাত্র গোলে সাউথ্যাম্পটনের মাঠে জয় পায় ইউনাইটেড।

২০তম মিনিটে অ্যাশলে ইয়ংয়ের ক্রসে লুকাকুর হেড গোলরক্ষক ফেরানোর পর ফিরতি প্রচেষ্টায় লক্ষ্যভেদ করেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড।