রোনালদোকে ফিরে পেয়ে স্বস্তি জিদানের

নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিস্তিয়ানো রোনালদো ফেরায় জিনেদিন জিদানের কণ্ঠে স্বস্তির আভাস। রিয়াল মাদ্রিদ কোচের আশা, পর্তুগিজ ফরোয়ার্ডকে ছাড়া ভবিষ্যতে আর কখনও তার দলকে খেলতে হবে না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2017, 02:05 PM
Updated : 19 Sept 2017, 02:14 PM

গত মাসের শুরুতে বার্সেলোনার বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের ফিরতি লেগে লাল কার্ড দেখে মেজাজ হারিয়ে রেফারিকে ধাক্কা দেওয়ায় মোট পাঁচ ম্যাচের জন্য নিষিদ্ধ হন রোনালদো।

বুধবার রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচ দিয়ে এ মৌসুমে প্রথম লা লিগায় খেলতে নামবেন রোনালদো। সান্তিয়াগো বের্নাবেউয়ে বাংলাদেশ সময় রাত দুইটায় শুরু হবে ম্যাচটি।   

দলের সেরা খেলোয়াড়কে পেয়ে ভীষণ খুশি জিদান মঙ্গলবার সংবাদ সম্মেলনে বলেন, “আমরা নিষেধাজ্ঞা নিয়ে কথা বলব না। সে ফিরে আসায় আমরা খুশি। আশা করি, শেষবারের মতো তাকে ছাড়া আমাদের খেলতে হয়েছে।”

“আমি ক্রিস্তিয়ানোকে খুশি দেখেছি। কারণ সে খেলতে এবং সতীর্থদের সঙ্গে থাকতে পছন্দ করে। সে ঘরের মাঠে লিগ ম্যাচে ফিরছে। আমরা জানি, এই স্টেডিয়ামে খেলতে সবাই পছন্দ করে।”

ঘরোয়া ফুটবলে নিষিদ্ধ থাকলেও চ্যাম্পিয়ন্স লিগে খেলতে কোনো সমস্যা ছিল না রোনালদোর। গত বুধবার ইউরোপ সেরা প্রতিযোগিতার গ্রুপ পর্বে আপোয়েল নিকোশিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা ম্যাচে জোড়া গোল করেন তিনি। 

অন্যদিকে, নিষেধাজ্ঞা কাটিয়ে রোনালদো ফেরায় ঠিক উল্টো অনুভূতি বেতিসের কোচ কিকে সেতিয়েনের।

“গোলমুখে ক্রিস্তিয়ানো একজন অদম্য ফুটবলার। সবাই তাকে আটকাতে চায় কিন্তু কেউ তাকে আটকাতে পারে না। ”

“প্রতিবার আপনি তার মুখোমুখি হবেন এবং প্রতিবারই আপনি তার আরেকটি গোল করার ঝুঁকিতে পড়ে যাবেন। কারণ তার গোলের হার অন্যদের তুলনায় অনেক বেশি।”