বাংলাদেশের এমন ঘুরে দাঁড়ানো কখনও দেখেননি কোচ

প্রথমার্ধে তিন গোল হজমের পর দারুণভাবে ঘুরে দাঁড়ানো যুবাদের খেলায় মুগ্ধ কোচ মাহবুব হোসেন রক্সি। জানালেন, বাংলাদেশের এমন ঘুরে দাঁড়ানো কখনও দেখেননি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2017, 03:31 PM
Updated : 18 Sept 2017, 03:31 PM

ভুটানের থিম্পুতে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে ভারতকে চাপে রেখে, সেট-পিসের সুযোগ কাজে লাগিয়ে শেষ পর্যন্ত বাংলাদেশ তুলে নিয়েছে ৪-৩ ব্যবধানের জয়।

কর্নার থেকে হেড করে জোড়া গোল করেন জাফর ইকবাল। বাকি দুই গোলদাতা মাহবুবুর রহমান ও রহমত মিয়া। মাহবুবুরের গোলটিও সেট-পিস থেকে।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় শিষ্যদের প্রশংসায় পঞ্চমুখ রক্সি জানালেন দ্বিতীয়ার্ধে সেট-পিসের সুযোগ কাজে লাগানোয় ভারতের বিপক্ষে জয় এসেছে।

“আমার খেলোয়াড়ি জীবনে আমি কখনও বাংলাদেশকে দেখিনি তিন গোল খেয়ে পিছিয়ে পড়ার পর এভাবে ঘুরে দাঁড়াতে। এক কথায় ছেলেরা দুর্দান্ত কাজ করেছে।”

“ম্যাচের জন্য আমরা মূল যে পরিকল্পনা সাজিয়েছিলাম, দ্বিতীয়ার্ধে সে অনুযায়ী ছেলেরা খেলতে পেরেছে। প্রতিপক্ষকে আমরা দারুণভাবে চাপে রেখেছিলাম এবং ঠিকঠাকভাবে সেট-পিসের পরিকল্পনাও কাজে এসেছে।”

টিম ম্যানেজার আমিরুল ইসলাম বাবুও দারুণ খুশি। দল সামনের ম্যাচে আরও ভালো করবে বলে বিশ্বাস তার।

“কোচ এবং উপদেষ্টা ছেলেদেরকে যে নির্দেশনা দিয়েছিল, সে অনুযায়ী তারা খেলেছে। আমরা এখানেই থামব না; দেশে ফেরার আগ পর্যন্ত জয়ের ধারায় থাকতে চাই এবং শিরোপা জিততে চাই।”