'বেল দেখিয়েছে সে কেমন খেলোয়াড়'

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে চমৎকার গোল করা গ্যারেথ বেলকে নিয়ে ভীষণ খুশি জিনেদিন জিদান। দারুণ এই পারফরম্যান্স কঠিন সময় কাটানো ওয়েলস ফরোয়ার্ডের ক্যারিয়ারে 'টার্নিং পয়েন্ট' হিসেবে কাজ করবে বলে আশা রিয়াল মাদ্রিদ কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2017, 02:50 PM
Updated : 18 Sept 2017, 02:52 PM

লা লিগায় সোসিয়েদাদের মাঠে রোববার ৩-১ গোলে জিতেছে রিয়াল। বোরহা মায়োরালের গোলে এগিয়ে যাওয়ার পর আত্মঘাতী গোলে প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ হয় অতিথিদের। বিরতির পর বেলের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

মৌসুমের শুরু থেকেই সান্তিয়াগো বের্নাবেউয়ের অন্যতম আলোচ্য বিষয় বেলের সাদামাটা পারফরম্যান্স। ঘরের মাঠে ক্লাব সমর্থকদের কাছে মাঝে মধ্যে দুয়োও শুনতে হয় তাকে।

গত মৌসুমে রিয়াল অনেক সাফল্য পেলেও চোটের কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে কাটে বেলের। এবারের লিগের প্রথম ম্যাচে গোল পেলেও ঠিক স্বরূপে ছিলেন না। পরের দুই ম্যাচেও নিজেকে খুঁজে ফিরেন তিনি। আর ওই দুই ম্যাচে দল হোঁচট খাওয়ায় সমালোচনা আরও বাড়ে।

অবশেষে সোসিয়েদাদের বিপক্ষে ছন্দে ফেরার আভাস দিলেন বেল। গতিতে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে হারিয়ে ইসকোর লম্বা পাস নিয়ন্ত্রণে নিয়ে ছুটে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে পাঠান তিনি। চলতি মৌসুমে এটা তার দ্বিতীয় গোল।  

ম্যাচ শেষে জিদান বলেন, "আমি তাকে (বেল) নিয়ে খুশি। তাকে ঘিরে অনেক সমালোচনা আছে। কিন্তু সে দেখিয়েছে সে কেমন খেলোয়াড়।"

"৭০ মিটার দৌড়ের পর (গোল করা) সহজ নয়। টেকনিক্যালি সে এটা খুব ভালোভাবে করেছে। আমার দৃষ্টিতে এখনও সে তার সেরা ফর্মে নেই।"

"আমি জানি একটু একটু করে আমরা আসল বেলকে পেতে যাচ্ছি। আমি জানি, সে আরও অনেক ভালো করতে পারে। কিন্তু আমাদের ধৈর্য ধরতে হবে। এই ম্যাচের আগেও আমি যেমনটা বলেছি।"

রিয়ালের হয়ে লা লিগায় প্রথম গোল করা মায়োরালেরও বিশেষ প্রশংসা করেন জিদান।

দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রিয়াল মাদ্রিদ।

১২ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। প্রথম হারের স্বাদ পাওয়া সোসিয়েদাদের পয়েন্ট ৯।

রিয়ালের সমান ৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ।