পাওলিনিয়োর প্রশংসায় বার্সা কোচ

গেতাফের বিপক্ষে জয়সূচক গোল করা বার্সেলোনার নতুন মুখ পাওলিনিয়োর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন এরনেস্তো ভালভেরদে। দলটির কোচের প্রশংসা পেয়েছেন বদলি অন্য দুই খেলোয়াড়ও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2017, 11:43 AM
Updated : 17 Sept 2017, 11:49 AM

গেতাফের মাঠে শনিবার লা লিগার ম্যাচে প্রথমে পিছিয়ে পড়া বার্সেলোনা শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। দ্বিতীয়ার্ধে দেনিস সুয়ারেস সমতায় ফেরানোর পর ম্যাচ শেষ হওয়ার ৬ মিনিট আগে ব্রাজিলের পাওলিনিয়ো দলকে এগিয়ে দেন।

প্রথমার্ধে অতিথিদের খেলায় ছন্দের অভাব ছিল, শুরুর দিকে তো তাদের খুঁজেই পাওয়া যায়নি। এই সময়ে চোট পেয়ে মাঠ ছাড়েন উসমানে দেম্বেলে। বিরতির আগে বড় কোনো সুযোগ তৈরি করতে পারেননি লিওনেল মেসি, লুইস সুয়ারেসরা। উল্টো গোল খেয়ে পিছিয়ে পড়তে হয়।

ভালভেরদে বদলি হিসেবে নামান জেরার্দ দেউলোফেউ, দেনিস সুয়ারেস ও পাওলিনিয়োকে। তাদের নৈপুণ্যেই লিগে টানা চতুর্থ জয়টি পায় কাতালান ক্লাবটি।

"একজনের বিপরীতে একজনে নির্ভীক ছিলেন দেউলোফেউ। পাস দেওয়া এবং গোল করার ক্ষেত্রে ঠাণ্ডা মাথার ছিলেন দেনিস। নিজের ক্ষমতায় নিয়ে সফল ছিলেন পাওলোনিয়ো।" 

"ব্যক্তিগত দিক থেকে গোল করাটা তাদের (সুয়ারেস ও পাওলোনিয়ো) জন্য গুরুত্বপূর্ণ। এটা তাদেরকে আত্মবিশ্বাস যোগাবে। এটা দলের গভীরতাও দেখিয়েছে যে, আমাদের অনেক খেলোয়াড় আছে যারা অবদান রাখতে পারে।"

ঠিক সময়ে উপযুক্ত খেলোয়াড় বদলি নামানোয় সাফল্য এসেছে বলে জয়ের কৃতিত্ব নিতে চান না ভালভেরদে।

"এমন অনেক সময় আসবে যখন আপনি খেলোয়াড় বদলাবেন কিন্তু কিছুই হবে না অথবা আপনি যা ভাববেন তা হবে না।"

"এই জয় আমাদের শক্তিশালী করেছে। কারণ সামনে এগোনো কঠিন ছিল। তারা আমাদের উপর বেশ চাপ তৈরি করেছিল এবং তাদের জন্য আতঙ্ক তৈরি করাটা কঠিন ছিল।"