জিদানের প্রতি কৃতজ্ঞ ইসকো

রিয়াল মাদ্রিদে পাঁচ বছরের নতুন চুক্তি করার পর ক্লাবটির কোচ জিদানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ইসকো। প্রতিভা বিকশিত করতে ফরাসি এই কোচ গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন বলে জানালেন স্পেনের এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2017, 04:21 PM
Updated : 15 Sept 2017, 04:21 PM

বৃহস্পতিবার মাদ্রিদের ক্লাবটির সঙ্গে চুক্তি করেন ইসকো। ২০২২ সালের জুন পর্যন্ত সান্তিয়াগো বের্নাবেউয়ে থাকবেন তিনি। নতুন চুক্তি অনুযায়ী প্রতি মৌসুমে ৬০ লাখ ইউরো পাবেন বলে স্পেনের সংবাদগুলো জানিয়েছে। ২৫ বছর বয়সী এই খেলোয়াড়ের রিলিজ ক্লজ ধরা হয়েছে ৭০ কোটি ইউরো। 

নতুন চুক্তির পর শুক্রবার সংবাদ সম্মেলনে এসে ইসকো বলেন, “আমি একজন ফুটবলার হিসেবে গড়ে উঠেছি। আমি উন্নতি করেছি।”

“আমার জন্য এই কোচ (জিদান) খুবই গুরুত্বপূর্ণ। কঠিন মুহূর্তগুলোতে তিনি আমাকে অনেক আত্মবিশ্বাস জুগিয়েছেন।”

রিয়ালের মতো বিশ্বসেরা একটি ক্লাবে থাকতে পারায় গর্বিত ইসকো।

“সত্যি বলতে আমি খুবই খুশি। বিশ্বের সেরা দলের হয়ে খেলা চালিয়ে যেতে পেরে আমি গর্বিত। চার বছরে এগারোটি শিরোপা অবিশ্বাস্য। আমি এর চেয়ে বেশি আশা করতে পারতাম না।”

“এটা (রিয়াল মাদ্রিদ মানে কী) ভাষায় প্রকাশ করার নয়। এটা ইতিহাসের সবচেয়ে বড় ক্লাব। প্রত্যেকেই রিয়াল মাদ্রিদের খেলোয়াড় হতে চায়। বিশ্বের সেরা খেলোয়াড়দের সঙ্গে আসতে পেরে আমি ভাগ্যবান। অনেক স্বপ্ন অর্জনে রিয়াল আমাকে সাহায্য করেছে।”

২০১৩ সালে মালাগা থেকে রিয়ালে নাম লেখানো স্পেনের এই খেলোয়াড় ক্লাবটির হয়ে এই চার বছরে ১১টি শিরোপা জিতেছেন। গত মৌসুমে দলের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান ছিল তার। জিদানের দলে পাকাপোক্ত করে নেন নিজের অবস্থানও।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক