সমাধানের খোঁজে জিদান

ঘরের মাঠে লেভান্তের বিপক্ষে ড্র করার পর হতাশা রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। তার মতে দল ভালো খেলেনি, অবশ্যই এর সমাধান খুঁজে বের করতে হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2017, 04:34 PM
Updated : 9 Sept 2017, 04:34 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার লা লিগায় লেভান্তের সঙ্গে ১-১ গোলে ড্র করে ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়া খেলতে নামা রিয়াল।

দ্বাদশ মিনিটেই পিছিয়ে পড়ে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। তাদের রক্ষণভাগের দুর্বলতার সুযোগে গোল করে বসেন লেভান্তের স্প্যানিশ উইঙ্গার লোপেস আলভারেস। ৩৬তম মিনিটে লুকাস ভাসকেসের গোলে সমতায় ফেরে রিয়াল।

দ্বিতীয়ার্ধেও গোলের তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। ঘরের মাঠে আরও একবার দুয়ো শুনতে হয়েছে বদলি নামা গ্যারেথ বেলকে।

পয়েন্ট হারানোর ম্যাচটিতে কিছু দুঃসংবাদও শুনতে হয়েছে জিদানকে। প্রতিপক্ষের খেলোয়াড় জেফারসন লের্মাকে অহেতুক ফাউল করে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন মার্সেলো। পেশির চোটে পড়েছেন তারকা স্ট্রাইকার করিম বেনজেমা।

নিজেদের মাঠে এর আগের ম্যাচেও ভালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলের ড্র করে রিয়াল। শিরোপা ধরে রাখার মিশনে প্রথম তিন ম্যাচে ৪ পয়েন্ট হাতছাড়া হলো তাদের। লা লিগায় দলের এমন শুরু নিয়ে অসন্তুষ্ট জিদান।

লেভান্তের বিপক্ষে ম্যাচে শেষে সাংবাদিকদের তিনি বলেন, “আমরা আজ যা করেছি তাতে আমরা খুশি হতে পারি না। ভালেন্সিয়ার বিপক্ষে আমরা ২ পয়েন্ট হারিয়েছিলাম। কিন্তু ভালো খেলেছিলাম। আমাদের অবশ্যই সমাধান খুঁজতে হবে। আমরা ভালো খেলিনি।”

“তবে চিন্তিত হওয়ার প্রয়োজন নেই। আমরা আজ খুশি না। কিন্তু আমরা ব্যাপারগুলো বিশ্লেষণ করবো এবং পরের ম্যাচ নিয়ে প্রস্তুত হবো।”

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার লক্ষ্যে আগামী বুধবার ‘এইচ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আপোয়েল নিকোশিয়ার মুখোমুখি হবে রিয়াল। কিন্তু চোট পাওয়ায় সেন্টার-ফরোয়ার্ড বেনজেমাকে ম্যাচটিতে নাও পেতে পারেন রিয়াল কোচ।

সেরাটা দেখাতে আরও একবার ব্যর্থ বেলও। মনে হচ্ছে সেন্ট্রাল স্ট্রাইকার হিসেবে অস্বস্তিতে আছেন তিনি। গোলের বেশ কিছু সুযোগও নষ্ট করেছেন ওয়েলসের এই খেলোয়াড়। স্ট্রাইকার আলভারো মোরাতা চেলসিতে চলে যাওয়ার পর এমনটা হচ্ছে কি-না এমনটা মানতে নারাজ জিদান।   

“দলের ভেতরেই আমাদের সমাধান খুঁজতে হবে। করিম চোটাক্রান্ত। আশা করি, জটিল কিছু না। ক্রিস্তিয়ানো বুধবার খেলবে। এরপর আমরা রোববার সোসিয়েদাদের ম্যাচে নজর দেব।”