কৌতিনিয়োকে নিয়ে বার্সা-লিভারপুলের পাল্টাপাল্টি দাবি

ফিলিপে কৌতিনিয়োর জন্য লিভারপুল ২০ কোটি ইউরো চেয়েছিল বলে বার্সেলোনা দাবি করেছে। তবে এ দাবি উড়িয়ে দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2017, 04:16 PM
Updated : 2 Sept 2017, 04:17 PM

বার্সেলোনার পরিচালক আলবের্ত সোলের জানান, শুক্রবার স্পেনের দল বদলের শেষ দিন ব্রাজিলের এই প্লেমেকারের জন্য অ্যানফিল্ডের ক্লাবটি এই পরিমাণ অর্থ চায়। এর প্রেক্ষিতে লিভারপুল জানিয়েছে এমন দাবি ‘একেবারেই মিথ্যা’।

কৌতিনিয়োকে পেতে এর আগে স্পেনের অন্যতম সফল ক্লাবটির তিনটি প্রস্তাব প্রত্যাখান করে লিভারপুল। ক্লাবটি ছাড়ার জন্য আবেদন করেছিলেন ২৫ বছর বয়সী এই প্লেমেকারও।

সোলের শনিবার সাংবাদিকদের বলেন, “লিভারপুল ২০ কোটি ইউরো চাচ্ছিল। যৌক্তিক কারণে আমরা এটা গ্রহণ করিনি।”

তবে বার্সেলোনার হয়ে খেলার আগ্রহ দেখানোয় কৌতিনিয়োকে ধন্যবাদ জানিয়েছেন সোলের। এটা নিয়ে আর কিছু করার নাই বলে জানান তিনি।

বিশ্ব রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর থেকেই কৌতিনিয়োকে চাচ্ছিল বার্সেলোনা। কিন্তু বার বার লিভারপুল জানায়, এই মিডফিল্ডার বিক্রির জন্য নয়।

গত মৌসুমে লিভারপুলের হয়ে ১৪টি গোল করা কৌতিনিয়ো জানুয়ারিতে ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করেন। এই চুক্তিতে কোনো বাই আউট ক্লজ নেই।

এরপরও গত ১২ অগাস্ট ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে ওয়াটফোর্ডের বিপক্ষে লিভারপুলের প্রথম ম্যাচের একদিন আগে ইমেইলের মাধ্যমে জানান, অ্যান্ডফিল্ড ছাড়তে চান তিনি।

পিঠের চোটে পড়ায় প্রিমিয়ার লিগে লিভারপুলের এখন পর্যন্ত খেলা তিন ম্যাচের একটিতেও থাকতে পারেননি এই মিডফিল্ডার। খেলতে পারেননি হফেনহাইমের বিপক্ষে খেলা চ্যাম্পিয়ন্স লিগের প্লে-অফের ম্যাচ দুটিও।

তবে চোট কাটিয়ে জাতীয় দলের হয়ে এরই মধ্যে মাঠে নেমেছেন কৌতিনিয়ো। একুয়েডরের বিপক্ষে ব্রাজিলের ২-০ ব্যবধানের জয় পাওয়া ম্যাচে একটি গোল করেন তিনি।