পিএসজিতে অনেক কিছু শেখার আছে: এমবাপে

মোনাকো থেকে পিএসজিতে নাম লেখানোর পর কিলিয়ান এমবাপে জানিয়েছেন, ফরাসি ক্লাবটিতে অনেক কিছু শেখার ও প্রমাণ করার আছে তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2017, 12:24 PM
Updated : 1 Sept 2017, 12:31 PM

বিশ্ব রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমারকে দলে নেওয়ার পর বৃহস্পতিবার এক মৌসুমের জন্য ধারে ফরাসি স্ট্রাইকার এমবাপেকে দলে টানে পিএসজি। চুক্তিতে অবশ্য প্রায় ১৮ কোটি ইউরো ট্রান্সফার ফিতে স্থায়ীভাবে এই খেলোয়াড়কে নিতে পারার সুযোগও রয়েছে।

ক্লাবটি জানিয়েছে, ২০১৮ সালের জুন পর্যন্ত এমবাপে পিএসজিতে খেলবে। ধারের চুক্তির শর্ত অনুযায়ী চাইলে তাকে ২০২২ সালের জুন পর্যন্ত স্থায়ীভাবে চুক্তিবদ্ধ করা যাবে।

বৃহস্পতিবারই আন্তর্জাতিক ফুটবলে ব্যক্তিগত গোলের খাতা খুলেন ১৮ বছর বয়সী এমবাপে। প্যারিসে বিশ্বকাপ বাছাইয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে ফ্রান্সের ৪-০ ব্যবধানের জয়ে একটি গোল করেন তিনি।

নিজের উন্নতির জন্য পিএসজির মতো একটি ক্লাবের অংশ হতে পেরে উচ্ছ্বসিত এমবাপে। নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের পর সাংবাদিকদের তিনি বলেন, “এমন বড় একটি ক্লাবের অংশ হতে পেরে আমি খুবই খুশি। আমি মনে করি, উন্নতি করতে ও সর্বোচ্চ পর্যায়ে শেখার ধারা ধরে রাখতে এই অভিযানটা আমার জন্য যথার্থ।”

“আমি এমন সব খেলোয়াড়দের চারপাশে পেতে যাচ্ছি যারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সবকিছু জিতেছে। পিএসজিতে আমার অনেক কিছু শেখার আছে এবং অনেক কিছু প্রমাণ করার আছে।”

আন্তর্জাতিক ফুটবলের কারণে, পিএসজির হয়ে মাঠে নামতে কিছুটা অপেক্ষায় থাকতে হচ্ছে এমবাপেকে। ৮ সেপ্টেম্বর মেসের মাঠে খেলতে যাবে দলটি।