আরও খেলোয়াড় চান বার্সেলোনা কোচ

দলকে 'আরও ভালো ও প্রতিদ্বন্দ্বিতামূলক' করতে চলতি দল-বদল শেষ হওয়ার আগে আরও খেলোয়াড় কিনতে চান বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2017, 08:56 AM
Updated : 27 August 2017, 09:50 AM

লা লিগার শিরোপা পুনরুদ্ধারের মিশনে প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছে বার্সেলোনা। লিওনেল মেসির জোড়া গোলে শনিবার স্বাগতিক আলাভেসকে ২-০ ব্যবধানে হারায় দলটি।

এই ম্যাচের শেষ দিকে বার্সেলোনার হয়ে অভিষেক হয় পাওলিনিয়োর। ব্রাজিলের এই মিডফিল্ডারকে কেনার পর সম্প্রতি প্রাথমিকভাবে ১০ কোটি ৫০ লাখ ইউরোয় বরুসিয়া ডর্টমুন্ড থেকে উসমান দেম্বেলেকে দলে টানার বিষয়টি নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি।

নেইমার পিএসজিতে চলে যাওয়ায় তা থেকে পাওয়া ২২ কোটি ২০ লাখ ইউরো বিনিয়োগ করার লক্ষ্যে মাঠে নেমেছে বার্সেলোনা। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে লিভারপুলের ফিলিপে কৌতিনিয়োকে পেতে অনেকদিন ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। চেলসির উইলিয়ানের প্রতিও তারা আগ্রহী বলে সংবাদমাধ্যমে খবর।

এ প্রসঙ্গে বার্সেলোনা টিভিকে ভালভেরদে বলেন, "৩১ অগাস্টের মধ্যে আরও ভালো একটি দল পাব বলে আশা করছি আমরা। আশা করি, ৩১ অগাস্ট যখন দল বদলের সময় শেষ হবে তখন আমাদের আরও প্রতিদ্বন্দ্বিতামূলক একটি দল থাকবে।"

আলাভেসের মাঠে দ্বিতীয়ার্ধে অল্প সময়ের ব্যবধানে গোল দুটি করেন মেসি। প্রথমার্ধে একটি স্পটকিক কাজে লাগাতে পারলে হতে পারতো মৌসুমে তার প্রথম হ্যাটট্রিক।

এ মাসের শুরুতে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে স্প্যানিশ সুপার কাপে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলে হারার পর এভাবে ঘুরে দাঁড়ানোয় শিষ্যদের নিয়ে গর্বিত ভালভেরদে।

"এটা খুব কঠিন একটা ম্যাচ ছিল। আমাদের খুব ধৈর্যশীল হতে হতো।...কিন্তু বিষয়গুলো ঠিকঠাকভাবে করতে আমরা সক্ষম ছিলাম।"

"লিওর আরও বেশি গোল করার সুযোগ ছিল। তার কপাল খারাপ ছিল, পেনাল্টিটা মিস হয়।… আমরা কঠিন সময় পার করেছি এবং তা কাটিয়ে উঠেছি আমরা। আমরা ছয় পয়েন্ট পেয়েছি এবং আমাদের এগিয়ে যেতে হবে।"