মেসির বার্সা ছাড়ার গুঞ্জন উড়িয়ে দিলেন ভালভেরদে

বার্সেলোনা ছেড়ে লিওনেল মেসির চলে যাওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন দলটির কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2017, 02:07 PM
Updated : 26 August 2017, 02:07 PM

আগামী বছরের জুনে মেসির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। অনেক দিন ধরে ক্লাবটির পক্ষ থেকে বলা হচ্ছে, শিগগিরই হবে নতুন চুক্তি। গত মাসে চুক্তি বাড়ানোর বিষয়ে দুই পক্ষের সমঝোতায় পৌঁছানোর খবরও আসে। কিন্তু এখনও পর্যন্ত তা হয়নি। ফলে ৩০ বছর বয়সী এই খেলোয়াড়ের ভবিষ্যত নিয়ে গুঞ্জন নতুন করে ফের শুরু হয়েছে।

কয়েকটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বাই আউট ক্লজের ৩০ কোটি ইউরো দিয়ে আর্জেন্টিনার এই খেলোয়াড়কে দলে টানতে চায় পেপ গুয়ার্দিওলার ম্যানচেস্টার সিটি।

তবে ওইসব খবর আমলে নিচ্ছেন না ভালভেরদে। বরুসিয়া ডর্টমুন্ড থেকে ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলেকে কেনার ঘোষণার পর এক সংবাদ সম্মেলনে মেসির দল বদলের সম্ভাবনা নিয়ে ওঠা গুঞ্জন উড়িয়ে দেন ভালভেরদে।

"আমার কাছে মেসি এখানে বেশ আছে বলে মনে হচ্ছে। সে আমাদের সঙ্গে অনুশীলন করছে এবং সবসময়কার মতো একই রকম মনে হচ্ছে। আদৌ কোনো সমস্যা আছে বলে আমি মনে করি না।"

এ মাসের শুরুতে রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর এখন পর্যন্ত দুজন খেলোয়াড় কিনেছে বার্সেলোনা।

চার কোটি ইউরো দিয়ে পাওলিনিয়োকে কেনার পর দেম্বেলেকে কিনতে ডর্টমুন্ডের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা। ২০ বছর বয়সী এই উইঙ্গারকে নিতে প্রাথমিকভাবে ১০ কোটি ৫০ লাখ ইউরো খরচ হচ্ছে তাদের। সঙ্গে আরও কিছু যোগ হতে পারে।

লিভারপুলের ফিলিপে কৌতিনিয়োকেও পেতে অনেক দিন ধরে চেষ্টা করছে বার্সেলোনা।

এবারের দল বদলের বাকি সময়ে আরও খেলোয়াড় কেনা-বেচার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না ভালভেরদে।

"হ্যাঁ, আমরা দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছি। কিন্তু ৩১ অগাস্ট দল বদলের সময় শেষ হওয়া পর্যন্ত আরও খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করার এবং কিছু খেলোয়াড়ের চলে যাওয়ার সুযোগ আছে।" 

"আমরা অনেক খেলোয়াড় পেয়েছি যারা প্রথম দিন থেকেই অনুশীলন করছে। কিন্তু সবার জন্য দলে জায়গা নেই। এটাই নিষ্ঠুর বাস্তবতা।" 

লা লিগায় শনিবার রাতে বাংলাদেশ সময় সোয়া ১০টায় আলাভেসের মাঠে খেলতে যাচ্ছে বার্সেলোনা।