৫ বছরের চুক্তিতে বার্সায় দেম্বেলে

ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলেকে নিতে বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2017, 03:29 PM
Updated : 25 August 2017, 03:58 PM

শুক্রবার কাতালান ক্লাবটির ওয়েবসাইটে বলা হয়, তরুণ এই ফরোয়ার্ডকে কিনতে প্রাথমিকভাবে ১০ কোটি ৫০ লাখ ইউরো খরচ হচ্ছে। এর সঙ্গে আরও কিছু যোগ হতে পারে।

পাঁচ বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিচ্ছেন দেম্বেলে। ২০ বছর বয়সী এই খেলোয়াড়ের বাই আউট ক্লজ হবে ৪০ কোটি ইউরো।

রোববার বার্সেলোনায় পৌঁছাবেন দেম্বেলে এবং পরদিন তার মেডিকেল পরীক্ষা হবে।

২০১৫ সালে পেশাদার ফুটবলে অভিষিক্ত দেম্বেলে ১২ মাস আগে দেড় কোটি ইউরো ট্রান্সফার ফিতে রেন থেকে ডর্টমুন্ডে যোগ দেন। বুন্ডেসলিগার ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ ছিল ২০২১ সাল পর্যন্ত।

ডর্টমুন্ডে দ্রুত নিজেকে মানিয়ে নেওয়া দেম্বেলে গত মৌসুমে দলটির আক্রমণভাগের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন। গত মৌসুমে দলটির হয়ে মোট ১০টি গোল করেন ও সতীর্থদের দিয়ে ২১টি গোল করান তিনি।

সম্প্রতি ক্লাব কর্তৃপক্ষকে স্পেনের দলটিতে যোগ দেওয়ার ইচ্ছার কথা জানান দেম্বেলে। এরপর দলের অনুশীলনে যোগ না দেওয়ার জন্য তাকে সাময়িক বরখাস্ত করে ডর্টমুন্ড।

ফ্রান্সের হয়ে এ পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছেন তরুণ এই ফরোয়ার্ড। গত জুনে ইংল্যান্ডের বিপক্ষে ৩-২ ব্যবধানে জেতা ম্যাচে জাতীয় দলের হয়ে প্রথম গোল করেন তিনি।

এ মাসের শুরুতে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দেন নেইমার। তার শূন্যতা পূরণে দেম্বেলেকে অনেক দিন ধরে কেনার চেষ্টা করে আসছিল বার্সেলোনা। ক্লাব ইতিহাসের রেকর্ড ট্রান্সফার ফি খরচ করে অবশেষে সে প্রচেষ্টায় সফল তারা।