দাপুটে জয়ে খেলোয়াড়দের প্রশংসায় বার্সা কোচ

নেইমার চলে গেছেন প্যারিসে, চোটের কারণে নেই দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এরপরও লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে দাপুটে জয়ের জন্য শিষ্যদের প্রশংসায় পঞ্চমুখ হলেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2017, 10:13 AM
Updated : 21 August 2017, 02:02 PM

কাম্প নউয়ে রোববার রাতে লা লিগার শিরোপা পুনরুদ্ধারের মিশন শুরুর প্রথম ম্যাচে বেতিসকে ২-০ গোলে হারায় বার্সেলোনা। আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর জেরার্দ দেউলাফেউয়ের কাটব্যাকে কোনাকুনি শটে দলের জয় নিশ্চিত করেন সের্হিও রবের্তো।

নেইমার রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে পিএসজিতে চলে যাওয়ায় বার্সেলোনার আক্রমণভাগ এমনিতেই অনেকটা ভঙ্গুর। চোটের কারণে ম্যাচটিতে ছিলেন না ডিফেন্ডার জেরার্দ পিকে, মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা ও স্ট্রাইকার লুইস সুয়ারেস।

আক্রমণভাগে এখনও নতুন কাউকে নিতে পারেনি বার্সেলোনা। তবে বরুসিয়া ডর্টমুন্ডের উসমানে দেম্বেলে ও লিভারপুলের ফিলিপে কৌতিনিয়োকে কেনার চেষ্টা করছে কাতালান ক্লাবটি।

ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় দলের নতুন খেলোয়াড়দের আনা নিয়ে কিছু বলতেও রাজি হননি ভালভেরদে।

“আমার যেসব খেলোয়াড় আছে, আমি কেবল তাদের ব্যাপারে কথা বলতে পারি।”

সুয়ারেস চোটে পড়লে ম্যাচটির আগে শিষ্যদের লিওনেল মেসির পাশে থেকে খেলার আহ্বান জানিয়েছিলেন ভালভেরদে। শিষ্যরা কথা মতো খেলায় সন্তুষ্ট তিনি। 

“চোটের কারণে খেলোয়াড় হারানোয় বাকি খেলোয়াড়দের এগিয়ে যেতে হবে এবং তারা এটা করছে। আরও ভালো করার একটি পথ খুঁজতে হবে আমাদের। যেসব উপায় আমাদের ম্যাচ জেতাবে সেগুলো খুঁজে বের করতে হবে।”