বার্সায় নিজের ভবিষ্যত নিয়ে ভাবছেন ইনিয়েস্তা

দীর্ঘ ক্যারিয়ারে কখনোই বার্সেলোনা ছেড়ে যাওয়ার কথা ভাবেননি আন্দ্রেস ইনিয়েস্তা। তবে হঠাৎ করেই সবকিছু কেমন যেন পাল্টে গেছে। আর বদলে যাওয়া পরিস্থিতিতে বার্সেলোনায় এই প্রথম নিজের ভবিষ্যত নিয়ে ভাবছেন বলে জানিয়েছেন স্পেনের এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2017, 03:02 PM
Updated : 20 August 2017, 03:02 PM

লিওনেল মেসির মতো ইনিয়েস্তাও বার্সেলোনার একাডেমি লা মাসিয়া থেকে উঠে এসেছেন। ক্যারিয়ারে এই একটি ক্লাবের হয়েই খেলেছেন; এখন পর্যন্ত জিতেছেন ২০টি বড় শিরোপা।

২০১০ বিশ্বকাপের ফাইনালে স্পেনের জয়সূচক গোল করা ইনিয়েস্তার সঙ্গে বার্সেলোনার বর্তমান চূক্তির মেয়াদ আগামী বছরের জুনে শেষ হবে। এখনও নতুন চুক্তি করেননি ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়।

নতুন কোচ এরনেস্তো ভালভেরদের অধীনে বার্সেলোনার মৌসুমের শুরুটা হয়েছে হতাশাজনক। নেইমারের পিএসজিতে চলে যাওয়ার ধাক্কাটা এখনও সামলে উঠতে পারেনি তারা। সঙ্গে যোগ হয় স্প্যানিশ সুপার কাপে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলে হার। এর মধ্যে ইনিয়েস্তার কথায় সমর্থকদের ভাবনা আরও বাড়বে বৈকি।

স্প্যানিশ দৈনিক এল পাইসকে দেওয়া সাক্ষাৎকারে ইনিয়েস্তা বলেন, “এখনও আমি নতুন চুক্তি করিনি। এই প্রথম আমি অদ্ভুত কিছু অনুভূতি অনুভব করেছি। অবশ্য আমি মনে করি, এমন হওয়াটা স্বাভাবিক।”

“এটা এমন এক পরিস্থিতি যা তিন বছর আগে সম্ভবত আমি কল্পনাও করিনি। কখনও কখনও আমি ভবিষ্যত নিয়ে নিজেকে প্রশ্ন করি, যা আগে করিনি কখনও।”

সাম্প্রতিক ব্যর্থতা কাটিয়ে দল ফের জয়ের ধারায় ফিরবে বলে আত্মবিশ্বাসী ইনিয়েস্তা।

কাম্প নউয়ে রোববার রাতে রিয়াল বেতিসের বিপক্ষে লা লিগার শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে বার্সেলোনা। ম্যাচটিতে হাঁটুর চোটের কারণে নেই স্ট্রাইকার লুইস সুয়ারেস। উরুর চোটের কারণে আগে থেকেই নেই ইনিয়েস্তা।