৩ ফরোয়ার্ডের গোলে ইউভেন্তুসের দাপুটে জয়

মারিও মানজুকিচ, পাওলো দিবালা ও গনসালো হিগুয়াইন-তিন ফরোয়ার্ডের গোলে কাইয়ারিকে হারিয়ে সেরি আ শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2017, 06:43 PM
Updated : 19 August 2017, 06:45 PM

নিজেদের মাঠে শনিবার রাতে ইউভেন্তুসের জয়টি ৩-০ গোলের। মানজুকিচের গোলে এগিয়ে যাওয়ার পর দুই আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা ও হিগুয়াইন লক্ষ্যভেদ করলে সহজ জয় পায় মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

স্টেফান লিখটস্টাইনারের ক্রসে মানজুকিচের ভলি ঠিকানা খুঁজে পেলে দ্বাদশ মিনিটেই এগিয়ে যায় ইউভেন্তুস। ভালো কিছু সুযোগ হারানোর পর প্রথমার্ধে সমতায় ফেরার সেরা সুযোগটি কাইয়ারি নষ্ট করে ৩৯তম মিনিটে। দিয়েগো ফারিয়াসের স্পট কিক ফেরান জানলুইজি বুফ্ফন।

ফারিয়াসকে ডি-বক্সের মধ্যে আলেক্স সান্দ্রো ফাউল করলেও শুরুতেই পেনাল্টির সিদ্ধান্ত দেননি রেফারি। সেরি আতে প্রথমবারের মতো ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি ব্যবহার করে পরে স্পট কিকের সিদ্ধান্ত দেন তিনি।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করে নেয় ইউভেন্তুস। মিরালেম পিয়ানিচের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন দিবালা। অবশ্য বলের নিয়ন্ত্রণ নেওয়ার সময় তা আর্জেন্টাইন ফরোয়ার্ডের হাতে লেগেছিল বলে কাইয়ারির খেলোয়াড়দের দাবি কানে তোলেননি রেফারি।

৬৬তম মিনিটে সান্দ্রোর বাড়ানো বল ধরে ডি-বক্সের ভেতর থেকে হিগুয়াইন লক্ষ্যভেদ করলে জয়ে শুরু নিশ্চিত হয়ে যায় ইউভন্তুসের।