প্রথমবারের মতো মনে হয়েছে পিছিয়ে বার্সা: পিকে

স্প্যানিশ সুপার কাপের দুই লেগেই চির প্রতিদ্বন্দ্বীদের কাছে হেরে যেন আত্মবিশ্বাসের ভিত নড়ে গেছে জেরার্দ পিকের। বার্সেলোনার ডিফেন্ডার জানালেন, ক্যারিয়ারে প্রথমবারের মতো নিজেদেরকে রিয়াল মাদ্রিদের চেয়ে পিছিয়ে থাকা দল মনে হচ্ছে তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2017, 11:10 AM
Updated : 17 August 2017, 01:24 PM

প্রথম লেগে ঘরের মাঠে ৩-১ গোলে হারা বার্সেলোনা ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে খেলতে নামে। কিন্তু ফিরতি পর্বের শুরুতেই পিছিয়ে পড়ার পর যেন দিশা হারিয়ে ফেলে তারা; রক্ষণ, মাঝমাঠ ও আক্রমণভাগ-সব জায়গাতেই ছিল ছন্নছাড়া ভাব। ম্যাচের অধিকাংশ সময় ম্যাচে আধিপত্য রেখে ২-০ গোলে জিতে ৫-১ অগ্রগামিতায় শিরোপা জিতে জিনেদিন জিদানের দল।

২০০৮ সালে কাম্প নউয়ে যোগ দেওয়ার পর থেকে ক্লাবটির হয়ে ছয়টি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়ন্স লিগসহ অনেক শিরোপা জিতেছেন পিকে। দীর্ঘ এই চলার পথে কখনোই রিয়ালের কাছে এতটা নাস্তানাবুদ হয়নি তার দল।

ম্যাচ শেষে পিকে বলেন, “মৌসুমটা অনেক বড় এবং উন্নতির অনেক জায়গা আছে। কিন্তু বার্সেলোনায় ৯ বছরে এই প্রথম আমার মনে হয়েছে, মাদ্রিদের চেয়ে পিছিয়ে আমরা।”

“এটা সত্যি যে, গত বছর (মৌসুমে) তারা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। কিন্তু তার খুব বেশি আগের ঘটনা নয়, এখানে এসে আমরা জিতেছিলাম।”

গত মৌসুমে লিগের ফিরতি পর্বে রিয়ালের মাঠে লিওনেল মেসির জোড়া গোলে ৩-২ ব্যবধানে জিতেছিল বার্সেলোনা। কিন্তু বুধবার রাতে চেনাই যায়নি স্পেনের অন্যতম সফল দলটিকে; কদিন আগে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে চলে যাওয়ার নেইমারকে ছাড়া বেশ ভুগেছে তারা। তবে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী পিকে।

“একটা দল অথবা একটা ক্লাব হিসেবে বর্তমানে আমরা সেরা সময়ে নেই। অবশ্যই আমাদের যতখানি সম্ভব কাছাকাছি অবস্থায় থাকতে হবে এবং সামনে এগিয়ে যেতে হবে।”

“এই হার মেনে নেওয়াটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ এবং স্বীকার করতে হবে যে, মাদ্রিদ ভালো খেলেছে।”

আগামী রোববার রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বার্সেলোনার লা লিগার শিরোপা পুনরুদ্ধারের লড়াই।