‘রিয়ালের মাঠে শিরোপা জয় অসম্ভব নয়’

স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদের কাছে হেরে শিরোপা লড়াইয়ে অনেক পিছিয়ে আছে বার্সেলোনা। তবে হাল না ছেড়ে কোচ এরনেস্তো ভালভেরদে জানিয়েছেন, কোনো কিছুই অসম্ভব নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2017, 06:49 PM
Updated : 15 August 2017, 06:49 PM

কাম্প নউয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে ৩-১ ব্যবধানে হারে বার্সেলোনা। শিরোপা জিততে হলে ‍বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে কমপক্ষে ৩ গোল দিতে হবে মেসিদের।

ফিরতি লেগের ম্যাচ সামনে রেখে মঙ্গলবার ভালভেরদে বলেন, “আমাদের অবশ্যই গোল করার মতো পরিস্থিতি তৈরি করতে হবে। … আমাদের এগিয়ে যেতে হবে।”

কাম্প নউয়ে জেরার্দ পিকের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ার পর লিওনেল মেসি পেনাল্টি থেকে বার্সেলোনাকে সমতায় ফিরিয়েছিলেন। কিন্তু পাল্টা আক্রমণ থেকে ক্রিস্তিয়ানো রোনালদো ও মার্কো আসেনসিওর দুর্দান্ত গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল। সংবাদ সম্মেলনে এ থেকে শিক্ষা নেওয়ার কথা জানান ভালভেরদে।

“আমাদের অবশ্যই মাদ্রিদের প্রতিআক্রমণ নিয়ন্ত্রণ করতে হবে; তারা এ দিকটায় বিশেষজ্ঞ। প্রথম লেগে দলে (বার্সেলোনা) ভারসাম্য ছিল না।”

ফিরতি লেগের কঠিন পথ পাড়ি দেওয়া নিয়ে দারুণ আশাবাদী বার্সেলোনা কোচ।

“কোনো কিছুই অসম্ভব নয়। আমরা পূর্বের ফল দেখতে পারি এবং সেটা দেখাচ্ছে আমাদের সম্ভাবনা আছে। যে কোনোভাবে আমরা সেখানে ম্যাচ জেতার এবং শিরোপা পাওয়ার লক্ষ্য নিয়ে যাব।”

“আমরা একটা দল, যেটার জয়ের জন্য ঐক্যবদ্ধ হওয়ার দরকার।”