বার্সার বিপক্ষে রোনালদোকে পাওয়ার আশা ছাড়ছেন না জিদান

ক্রিস্তিয়ানো রোনালদোকে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞায় পড়লেও স্প্যানিশ সুপার কাপের ফিরতি লেগে বার্সেলোনার বিপক্ষে তাকে পাওয়ার আশা ছাড়ছেন না রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। তারকা এই ফরোয়ার্ডকে দেওয়া পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞাকে ‘অস্বাভাবিক’ মনে করছেন ফরাসি এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2017, 04:38 PM
Updated : 15 August 2017, 04:38 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার বাংলাদেশ সময় রাত তিনটায় চির প্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হবে প্রথম লেগে ৩-১ গোলে জয় নিয়ে এগিয়ে থাকা রিয়াল।

কাম্প নউয়ে রোববার প্রথম লেগে গোল করে জামা খুলে উদযাপন এবং ডি-বক্সে ডাইভের অভিযোগে দুই হলুদ কার্ডে বহিষ্কার হয়ে এক ম্যাচের নিষেধাজ্ঞা পান রোনালদো। আর লাল কার্ড দেখে মেজাজ হারিয়ে হাত দিয়ে রেফারির পিঠে ধাক্কা মারার অপরাধে নিষিদ্ধ হন আরও চার ম্যাচে।

দলের অন্যতম গুরুত্বপূর্ণ এই সদস্যকে দেওয়া এই শাস্তির বিরুদ্ধে বুধবার সকালে কমিটিতে আপিলের সময় নিজেদের যুক্তি তুলে ধরবে রিয়াল।

রিয়ালের কোচ হওয়ার পর থেকেই এল ক্লাসিকো বিতর্কে নিজেকে জড়ানো দক্ষতার সাথে এড়িয়ে চলেছেন জিদান। কিন্তু এবার চির প্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হওয়ার আগে রোনালদোর নিষেধাজ্ঞার সঙ্গে ‘অস্বাভাবিক’ কিছুর গন্ধ পাচ্ছেন তিনি।

ম্যাচটির আগের দিন সংবাদ সম্মেলনে রিয়াল কোচ বলেন, “আমরা কালকের জন্য অপেক্ষা করবা। কমিটি কালকে বসবে। তারপর আমরা দেখবো, আমরা কি করতে পারি।”   

“আমি হতাশ। আমাদের সবাই হতাশ। সব সময়ের মতোই আমি রেফারির সিদ্ধান্তগুলোতে জড়াবো না। কিন্তু যা ঘটেছে তার সবকিছু আপনারা দেখেছেন…।”

“এটা নিয়ে আমরা কমিটির সঙ্গেও কথা বলবো। আপনি যখন চিন্তা করবেন, সে আমাদের পাঁচটি ম্যাচে খেলতে পারবে না, কিছু একটা ঘটেছে।”

“আমার উত্তর খুবই স্পষ্ট। যা ঘটেছে ঘটেছে। এটা নিয়ে গবেষণা করলে দিন শেষে আপনি বলবেন, তারা ক্রিস্তিয়ানোকে পাঁচ ম্যাচে নিষেধাজ্ঞা দিয়েছে এবং এটা অনেক কিছু।”

“আমি আশা করি, কমিটি এটা দেখবে। কিন্তু পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞায় আমি উদ্বিগ্ন।”

“ক্রিস্তিয়ানো খেলতে চায়। সে খেলতে না পারলে সুখে থাকে না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক