অবশেষে মোহামেডানের জয়

টানা তিন হারের পর জেগে উঠল মোহামেডান স্পোর্টিং ক্লাব। ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে বড় ব্যবধানে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম জয় পেয়েছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2017, 02:09 PM
Updated : 14 August 2017, 02:11 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার মোহামেডানের ৪-০ গোলের জয়টি চলতি লিগে এখন পর্যন্ত কোনো দলের সর্বোচ্চ ব্যবধানের জয়। অন্যদিকে শিরোপাধারী আবাহনী লিমিটেডকে হারিয়ে চমক উপহার দেওয়া ফরাশগঞ্জের এটি তৃতীয় হার।

এগিয়ে যাওয়ার প্রথম সুযোগটি অবশ্য পেয়েছিল ফরাশগঞ্জই। ডান দিক থেকে আফজাল হোসেনের বাড়ানো দারুণ ক্রস গোলমুখে থাকা চিনেডু ম্যাথিউ নিয়ন্ত্রণও নিয়েছিলেন। কিন্তু তালগোল পাকিয়ে শট নিতে ব্যর্থ নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

অষ্টম মিনিটে সুযোগ হারায় মোহামেডানও। ডান দিক দিয়ে আক্রমণে ঢোকা তকলিস আহমেদের পথ আগলে দাঁড়ান গোলরক্ষক। তাকে কাটানোর পর শট নিতে গিয়ে পিছলে পড়ে যান এই ফরোয়ার্ড। সামনে থাকা এনকোচা কিংসলের পায়ে বল যাওয়ার আগে ডিফেন্ডাররা বিপদমুক্ত করেন।

১৯তম মিনিটের সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় মোহামেডান। ডান দিক থেকে অধিনায়ক ফয়সাল মাহমুদের ক্রসে গোলমুখে থাকা বিপলু আহমেদের বাঁ পায়ের শট ঠিকানা খুঁজে পায়।

পাঁচ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হয়। সতীর্থের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন তকলিস। আর ২৯তম মিনিটে অনিক হোসেনের গোলে জয় অনেকটা নিশ্চিত করে নেয় মোহামেডান।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াতে পারেনি ফরাশগঞ্জ। উল্টো ৬০তম মিনিটে কিংসলের একক প্রচেষ্টার গোলে বড় জয় নিশ্চিত করে মোহামেডান।

লিগের প্রথম ম্যাচে দায়িত্ব পালনের পর ব্যাক্তিগত কাজে দেশে ফিরেছিলেন কোচ সৈয়দ নইমুদ্দিন। পরের দুই ম্যাচেও আমিরুল ইসলাম বাবুর অধীনে খেলা মোহামেডান হেরেছিল। ফরাশগঞ্জের বিপক্ষে মোহামেডানের ডাগআউটে ফিরেছেন নইমুদ্দিন