বার্সার পারফরম্যান্সকে বাজে বলতে নারাজ ভালভেরদে

স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের বিপক্ষে প্রথম লেগের স্কোরলাইন বার্সেলোনার পারফরম্যান্সের সত্যিকারের প্রতিফলন নয় বলে মনে করছেন দলটির কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2017, 09:28 AM
Updated : 14 August 2017, 04:07 PM

রোববার রাতে নিজেদের মাঠ কাম্প নউয়ে দুই ম্যাচের এই প্রতিযোগিতার প্রথমটিতে চির প্রতিদ্বন্দ্বীদের কাছে ৩-১ গোলে হারে বার্সেলোনা।

ম্যাচ শেষ হওয়ার আট মিনিট আগে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে ক্রিস্তিয়ানো রোনালদো মাঠ ছাড়ার আগে অসাধারণ একটি গোল করে রিয়ালের জয়ে বড় অবদান রাখেন। মার্কো আসেনসিও করেন আরেকটি দর্শনীয় গোল। অপর গোলটি আত্মঘাতী। বার্সেলোনার গোলটি পেনাল্টি থেকে লিওনেল মেসির করা।

দলের এমন খেলায় ম্যাচ শেষে খুব বেশি হতাশা দেখাননি বার্সেলোনা কোচ ভেলভেরদে।

“স্কোরবোর্ড যেমনটা ইঙ্গিত করছে, আমরা রিয়াল মাদ্রিদ থেকে ততটা দূরে ছিলাম না বলে আমি মনে করি।”

“তারা তিনটি গোল করেছে, কিন্তু ম্যাচটি আমরা ভালো খেলেছি এবং অনেক সুযোগ পেয়েছি। … আমি মনে করি না, আমাদের গোল করার সক্ষমতার অভাব ছিল। কিন্তু তারা বেশি নিখুঁত ছিল।”

রিয়াল দুটি অসাধারণ গোল করে উল্লেখ করে বার্সেলোনা কোচ বলেন, “ম্যাচটি ছিল সমানে-সমান। তাদের শক্তিশালী একটি সেন্ট্রাল মিডফিল্ড ছিল যা ভেতরে খেলাটা কঠিন করে তুলে।”

আগামী বুধবার ফিরতি লেগ খেলতে সান্তিয়াগো বের্নাবেউয়ে যাবে বার্সেলোনা। রিয়ালের মাঠে ঘুরে দাঁড়িয়ে সুপার কাপের শিরোপা জেতা এখন খুবই কঠিন বার্সেলোনার জন্য।

“এখন আমরা দ্বিতীয় লেগ খেলব। একটি পরাজয়ে বা একটি জয়ে ব্যাপারগুলো কখনই শেষ হয়ে যায় না।”