ইউভেন্তুসে ১০ নম্বর জার্সি দিবালার

নতুন মৌসুমে ইউভেন্তুসের বিখ্যাত ১০ নম্বর জার্সি পরে পল পগবা, কার্লোস তেভেস ও আলেস্সাদ্রো দেল পিয়েরোর পদাঙ্ক অনুসরণ করতে যাচ্ছেন পাওলো দিবালা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2017, 01:04 PM
Updated : 10 August 2017, 01:05 PM

গত বছর পগবা ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখানোর পর থেকে জার্সিটি কাউকে দেয়নি ইউভেন্তুস। ২০১৫ সালে পালেরমো থেকে আসার পর থেকে দলের অর্জনে অসাধারণ অবদান রাখা দিবালাকে এই জার্সি তুলে দিচ্ছে তারা। ক্লাবটিতে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের জার্সি নম্বর গত বছরে ছিল ২১।

ইউভেন্তুসে ১০ নম্বর জার্সি এর আগে পরেছেন মিশেল প্লাতিনি ও রবের্তো বাজ্জোর মতো কিংবদন্তিরা।

ইউভেন্তুসের বিবৃতিতে বলা হয়, দুই বছর আগে তুরিনের ক্লাবটির সঙ্গে চুক্তির পর থেকেই বিস্ময়কর স্ট্রাইক, অসাধারণ অ্যাসিস্ট ও মনোমুগ্ধকর জয়ের মানসিকতা দিয়ে ইউভেন্তুস সমর্থকদের হৃদয় জয় করে নিয়েছেন দিবালা।

ইউভেন্তুসের হয়ে অভিষেক ম্যাচেই ২০১৫ সালে সুপার কাপের ফাইনালে লাৎসিওর বিপক্ষে গোল করেন দিবালা। বড় ম্যাচগুলোতে দর্শনীয় গোল করেছেন তিনি। এর মধ্যে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বার্সেলোনার বিপক্ষে জোড়া গোল করেন দিবালা।

 

কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, নেইমারের শূন্যতা পূরণে ইউভেন্তুসের হয়ে ৯৪ ম্যাচে ৪২ গোল করা দিবালাকে দলে টানতে চায় বার্সেলোনা। কিন্তু ২৩ বছর বয়সী এই খেলোয়াড়কে ধরে রাখতে বদ্ধপরিকর সেরি আ চ্যাম্পিয়নরা। 

রোববার ইতালিয়ান সুপার কাপে লাৎসিওর মুখোমুখি হবে ইউভেন্তুস।