আমজাদের গোলে মুক্তিযোদ্ধার জয়

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে দারুণ হেডে লক্ষ্যভেদের উচ্ছ্বাসে মাতলেন আমজাদ আলী। শেষ মুহূর্তে আত্মঘাতী গোলে হলো ব্যবধান দ্বিগুণ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে আরামবাগ ক্রীড়া সংঘকে টানা তৃতীয় হারের স্বাদ দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2017, 01:11 PM
Updated : 9 August 2017, 02:08 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ২-০ ব্যবধানে জেতা মাসুদ পারভেজের দলের এটি টানা দ্বিতীয় জয়।

ম্যাচের শুরুতে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও মুক্তিযোদ্ধার আক্রমণে ছিল না চেনা ধার। মিনিট কুড়ি পর ছন্দ ফেরে আরামবাগের খেলায়।

৩৩ মিনিটে ডি-বক্সের ডান দিক থেকে রকির নেওয়া ফ্রি-কিকে মোহাম্মদ জুয়েলের প্লেসিং শট মুক্তিযোদ্ধার গোলরক্ষক উত্তম বড়ুয়ার গ্লাভস ছুঁয়ে ক্রসবারে লেগে ফেরে।

টানা দুই হার নিয়ে খেলতে নামা আরামবাগের হতাশা আরও বাড়ে ৩৮তম মিনিটে। এবারও ডান দিক থেকে রকির ক্রসে এলামলি বুকোলা গোলমুখে থেকে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোছালো ফুটবল খেলা মুক্তিযোদ্ধা এগিয়ে যায় ৬১তম মিনিটে। তানভির রানার বাঁ দিক থেকে বাড়ানো ক্রসে ছোট ডি বক্সের মধ্যে থাকা আমজাদের হেড ঠিকানা খুঁজে পায়। চলতি লিগে এই ফরোয়ার্ডের গোল হলো দুটি।

৬৮তম মিনিটে অধিনায়কের ভুলে সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় আরামবাগের। ডান দিক থেকে আক্রমণে ঢোকা আবু সুফিয়ান সুফিলকে আটকাতে দৌড়ে ডি বক্সের বাইরে চলে আসেন গোলরক্ষক উত্তম। তাকে কাটিয়ে নেওয়া সুফিলের দুর্বল শট ফেরান এক ডিফেন্ডার।

৮৯তম মিনিটে ইকাঙ্গার বাড়ানো বল সোহেল রানা গোলমুখ থেকে ক্রসবার উঁচিয়ে মারলে ম্যাচে ফিরতে মারুফুল হকের দল। উল্টো পরের মিনিটে মতিউর রহমানের শট বিপদমুক্ত করতে গিয়ে আরাফাত হোসেন নিজেদের জালেই জড়িয়ে দিলে জয় নিশ্চিত হয়ে যায় মুক্তিযোদ্ধার।

শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে ৩-০ ব্যবধানে হেরে লিগ শুরু করা মুক্তিযোদ্ধা নিজেদের দ্বিতীয় ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ৩-২ গোলে হারায়।

রহমতগঞ্জের কাছে ৪-২ ব্যবধানে হেরে শুরুর পর দ্বিতীয় ম্যাচে সাইফ স্পোর্টিংয়ের কাছে ১-০ গোলে হেরেছিল আরামবাগ।