শেষ মুহূর্তের গোলে শেখ রাসেলকে হারাল শেখ জামাল

পিছিয়ে পড়ার পর খালেকুরজ্জামানের দৃষ্টিনন্দন গোলে সমতায় ফিরেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। তবে শেষ মুহূর্তের গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয় নিয়ে মাঠ ছেড়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2017, 01:18 PM
Updated : 8 August 2017, 01:18 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার শেখ জামালের জয় ২-১ গোলে। চলতি লিগে প্রথম হারের স্বাদ পেল শেখ রাসেল।

টানা ‍দুই জয়ের আত্মবিশ্বাস নিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার খেলতে নামা শেখ জামাল নবম মিনিটে এগিয়ে যায়। ডান দিক থেকে এনামুল হকের কর্নারে গাম্বিয়ার ফরোয়ার্ড মোমোদু বাহর হেড ড্রপ খেয়ে ঠিকানা খুঁজে পায়।

চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারত। বাঁ দিক থেকে এনামুলের কর্নার দূরের পোস্টে থাকা রাফায়েল ওডোইনের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। একটু পর এনামুলের ফ্রি কিক গ্লাভসের আলতো ছোঁয়ায় কর্নারের বিনিময়ে ফেরান জিয়াউর রহমান।

একপেশে প্রথমার্ধে শেখ জামাল ব্যবধান বাড়ানোর একাধিক সুযোগ হারায়। ২২তম মিনিটে গোলরক্ষকের দৃঢ়তায় লক্ষ্যভেদে ব্যর্থ রাফায়েল। একটু পর বাঁ দিক দিয়ে আক্রমণে ঢোকা নুরুল আবসার জিয়াউরকে একা পেয়েও বাইরে মেরে সুযোগ নষ্ট করেন।

প্রতিআক্রমণ থেকে ৩৭তম মিনিটে খালেকুরজ্জামানের অসাধারণ গোলে সমতায় ফেরে শেখ রাসেল। বাঁ দিকের ডি-বক্সের বাইরে থেকে এই ফরোয়ার্ডের বাঁ পায়ের জোরালো শট মিতুল হোসেনকে বোকা বানিয়ে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে শেখ জামাল। শেখ রাসেলও ছিল প্রতিআক্রমণের কৌশলে। ৫৫তম মিনিটে শেখ জামালের মোমোদুর ক্রসে রাফায়েল মাথা ছোঁয়াতে ব্যর্থ হন। পাঁচ মিনিট পর শেখ রাসেলের বিশ্বনাথ ঘোষের ক্রসে দাউদা সিসের সাইড ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

যোগ করা সময়ে রক্ষণের ভুলে গোল হজম করে শেখ রাসেল। ডি বক্সের বাইরে থেকে মোমোদু হেড করে বল নামিয়ে দেওয়ার পর সলোমন কিং সামনে থাকা ডিফেন্ডারদের বোকা বানিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন। এ গোলেই পুরো ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল।

মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২-০ ব্যবধানে হারিয়ে শুরু করা জোসেফ আফুসির দল দ্বিতীয় ম্যাচে বিজেএমসির বিপক্ষে জিতেছিল ১-০ গোলে।

অন্যদিকে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দেওয়া শেখ রাসেল দ্বিতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল।