মতিনের গোলে সাইফ স্পোর্টিংয়ের প্রথম জয়

মতিন মিয়ার গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম জয় তুলে নিয়েছে সাইফ স্পোর্টিং। প্রতিপক্ষ গোলরক্ষক আক্কাস শেখের দৃঢ়তায় ব্যবধান বাড়াতে পারেনি নবাগত দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2017, 02:19 PM
Updated : 5 August 2017, 02:19 PM

রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির কাছে ৪-২ ব্যবধানে হেরে শুরু করা আরামবাগের এটি দ্বিতীয় হার। অন্যদিকে প্রথম ম্যাচে দারুণ লড়াই করে আবাহনী লিমিটেডের কাছে ৩-২ গোলে হেরে গিয়েছিল সাইফ স্পোর্টিং।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ম্যাচের চতুর্থ মিনিটে মতিনের হেড ফিরিয়ে আরামবাগের ত্রাতা আক্কাস।

নবম মিনিটে মতিনের শটে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং। ডান দিক থেকে রিয়াদ হাসানের উঁচু করে বাড়ানো বল লাফিয়ে উঠেও গ্লাভসবন্দি করতে পারেননি আক্কাস। সুযোগটি কাজে লাগাতে ভুল হয়নি মতিনের।

একপেশে প্রথমার্ধে ভালো কয়েকটা আক্রমণ করলেও ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি সাইফ স্পোর্টিং। ২৪তম মিনিটে বল নিয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে পড়া রহিম উদ্দিনের পথ আগলে দাঁড়ান গোলরক্ষক। নিজে শট না নিয়ে কাট ব্যাক করেন এই ফরোয়ার্ড কিন্তু শট নেওয়ার মতো কেউই ছিল না! একটু পর তপু বর্মনের শট ফিস্ট করে ফেরান আক্কাস।

৩৮তম মিনিটে আবারও আরামবাগের ত্রাতা গোলরক্ষক। শাকিলের কর্নারে কলম্বিয়ান মিডফিল্ডার দেইনার আন্দেস লরদাবা এসকারপেতার হেড ফিস্ট করে ফেরান আক্কাস। তপুর ফিরতি হেড ক্রসবারের অনেক ওপর দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে নিতে পারত সাইফ স্পোর্টিং। কিন্তু দ্রুত আক্রমণে ওঠা মতিনকে আটকাতে আক্কাস গোলপোস্ট ছেড়ে বেরিয়ে আসেন। তাকে কাটানোর পর শট নিতে দেরি করেন এই ফরোয়ার্ড। পরে শট নিলেও পোস্টে ফেরা গোলরক্ষক ফিস্ট করে ফেরান। এরপর তপুর ফ্রি কিকও একইভাবে ফেরান গোলরক্ষক।

৭০তম মিনিটে সমতায় ফেরার প্রথম সুযোগ পেয়েছিল আরামবাগ। কিন্তু ডি-বক্সের মধ্যে থেকে বাপ্পী হাসান মুরাদের শট দারুণ ক্ষিপ্রতায় কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক আনিসুর রহমান জিকো। একটু পর ইকাঙ্গার ভলি ফিরিয়ে সাইফকে জয়ের পথে রাখেন তিনি।

শেষ দিকে মোহাম্মদ স্বাধীনের শটও ফিস্ট করে ফেরান আক্কাস। এত সেভের পরও দিন শেষে হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে আরামবাগের এই গোলরক্ষককে।