ফরাশগঞ্জের কাছে হেরেই গেলো আবাহনী

বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচেই মুদ্রার উল্টো পিঠ দেখল আবাহনী। ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের কাছে হেরে গেছে প্রতিযোগিতাটির শিরোপাধারীরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2017, 02:10 PM
Updated : 2 August 2017, 02:22 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ৭৬তম মিনিটে তৌহিদুর জামান লিটনের একমাত্র গোলে চ্যাম্পিয়ন আবাহনীকে হারানোর উচ্ছ্বাসে মাতে ফরাশগঞ্জ। আগের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে হেরেছিল তারা।

সাইফ স্পোর্টিং ক্লাবকে ৩-২ গোল হারিয়ে লিগের মুকুট ধরে রাখার মিশন শুরু করা আবাহনীর চলতি লিগে এটা প্রথম পরাজয়।

দুপুরের বৃষ্টিতে মাঠ কর্দমাক্ত ও পিচ্ছিল হয়ে যায়। ফলে বলের নিয়ন্ত্রণ রাখতে দুই দলের খেলোয়াড়দের হিমশিম খেতে হচ্ছিল। তবে আক্রমণে এগিয়ে ছিল জয় দিয়ে লিগ শুরু করা আবাহনীই।

২০তম মিনিটে ডান দিক থেকে রুবেল মিয়ার কাট ব্যাক সতীর্থকে খুঁজে পাওয়ার আগ মুহুর্তে স্লাইড করে ফেরান মালিক মেন্ডি; চট্টগ্রাম আবাহনীর কাছে হেরে যাওয়া ম্যাচে আত্মঘাতী গোল করেছিলেন গাম্বিয়ার এই ডিফেন্ডার।

চার মিনিট পর মিনিটে সাদ উদ্দিনের ডি-বক্সের একটু ওপর থেকে নেওয়া শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। ৩৬তম মিনিটে রুবেলের আরেকটি নিখুঁত ক্রসে সাদ আলতো টোকা লাগাতে পারলেই এগিয়ে যেত আবাহনী। কিন্তু উঠতি এই ফরোয়ার্ড বলের নাগাল পাননি।

রক্ষণ সামলে রেখে প্রতিআক্রমণ নির্ভর ফুটবল খেলা ফরাশগঞ্জের জালে গোলের জন্য মরিয়া আবাহনী দ্বিতীয়ার্ধের শুরু থেকে চাপ বাড়াতে থাকে। কিন্তু গোলের নাগাল পাচ্ছিল না চ্যাম্পিয়নরা।

৭৬তম মিনিটে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় রহমতগঞ্জ। ডি বক্সের মধ্যে বল পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি রায়হান হাসান। গোলরক্ষক শহীদুল আলম সোহেলও দ্রুত দৌড়ে এসে বল ধরতে পারেননি। লিটন শহীদুলকে কাটিয়ে ফাঁকা পোস্টে লক্ষ্যভেদ করেন।

শেষ দিকে সমতায় ফিরতি মারিয়া হয়ে ওঠে আবাহনী। ৮৭তম মিনিটে রুবেলের শট সরাসরি গোলরক্ষকের গ্লাভসে জমে যায়। যোগ করা সময়ে ডারবো ল্যান্ডিংয়ের ফ্রি-কিক পোস্টে লেগে প্রতিহত হলে, রুবেলের শট জালে জড়ালেও অফসাইডের কারণে গোল না হলে প্রথম হার নিয়ে মাঠ ছাড়তে হয় আবাহনীকে।