ফরাশগঞ্জকে হারিয়ে চট্টগ্রাম আবাহনীর ‍শুভসূচনা

ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু করেছে গতবারের রানার্সআপ চট্টগ্রাম আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2017, 03:35 PM
Updated : 30 July 2017, 03:50 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার দ্বিতীয় ম্যাচে আত্মঘাতী গোলে চট্টগ্রাম আবাহনী এগিয়ে যাওয়ার পর তৌহিদুল আলম সবুজ ব্যবধান দ্বিগুণ করেন।

শুরুতে পোস্টের নিচে ফরাশগঞ্জ গোলরক্ষক অসীম দাস ছিলেন নির্ভরতা হয়ে। ৩৮তম মিনিটে সোহানুর রহমানের দূরপাল্লার শট লাফিয়ে উঠে গ্লাভসের ছোঁয়ায় ক্রসবার উপর দিয়ে উড়িয়ে দেন অসীম।

দুই মিনিট পর প্রতিআক্রমণ থেকে চিনেডু ম্যাথু ফরাশগঞ্জকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন। তবে গোলরক্ষক আশরাফুল ইসলাম বরাবর শট মেরে সুযোগটা নষ্ট করেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

৪২তম মিনিটে ডান দিক থেকে জাহিদ হোসেনের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন গাম্বিয়ান ডিফেন্ডার ম্যালিক মেন্ডি।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করে নেয় সাইফুল বারি টিটোর দল। ডান দিক থেকে জাহিদের ফ্রি কিকে সবুজ আলতো করে পা ছুঁয়ে গোলরক্ষকে পরাস্ত করেন সবুজ।

৫৪তম মিনিটে জাহিদের শট ফিস্ট করে ফেরানোর পর জাহিদের কাট ব্যাকে মামুনুল ইসলামের বাঁ পায়ের জোরালো শট একইভাবে ফেরান অসীম।

দিনের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৩-০ গোলে হারায় শেখ রাসেল ক্রীড়া চক্র। খালেকুরজ্জামান সবুজের গোলে এগিয়ে যাওয়ার পর জোড়া গোল করে জয় নিশ্চিত করেন দাউদা সিসে।