মেসি-রোনালদোকে ছাড়িয়ে যেতে চান রদ্রিগেস

লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়িয়ে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হয়ে ওঠার লক্ষ্য বায়ার্ন মিউনিখে ধারে খেলতে আসা হামেস রদ্রিগেসের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2017, 10:59 AM
Updated : 22 July 2017, 11:07 AM

চলতি মাসেই কলম্বিয়ার এই আক্রমণাত্মক মিডফিল্ডার রিয়াল মাদ্রিদ থেকে ধারে দুই বছরের জন্য বায়ার্নে নাম লেখান। চুক্তি অনুযায়ী ২০১৯ সালের জুনে মেয়াদ শেষে তাকে কেনার সুযোগ আছে জার্মান চ্যাম্পিয়নদের।

২০১৪ বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সে নজর কাড়া রদ্রিগেসকে মোনাকো থেকে কিনেছিল রিয়াল। কিন্তু স্পেনের সফলতম ক্লাবটিতে নিজের জায়গা পাকা করতে পারেননি তিনি। আর গত বছর জানুয়ারিতে জিনেদিন জিদান দায়িত্ব নেওয়ার পর প্রথম একাদশে অনিয়মিত হয়ে পড়েন ব্রাজিল বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা।

তবে পুরনো হতাশা ঝেড়ে ফেলে এবার বায়ার্নে নিজেকে ফুটবলে সেরাদের একজন হিসেবে প্রতিষ্ঠিত করতে দৃঢ় প্রতিজ্ঞ রদ্রিগেস। এমনকি গত দশকের বেশির ভাগ সময় ইউরোপিয়ান ফুটবলে আধিপত্য ধরে রাখা মেসি ও রোনালদোর জায়গাও দখল করতে চান ২৬ বছর বয়সী এই খেলোয়াড়।

বার্সেলোনা ও রিয়ালের এই দুই তারকাকে ছাড়িয়ে যেতে পারবেন কি-না, এমন এক প্রশ্নের জবাবে রদ্রিগেস বলেন, "কেন নয়? তারা অনেক বড় খেলোয়াড়। ভবিষ্যতে যা ঘটবে তার জন্য আমি প্রস্তুত থাকবো। বিশ্ব ফুটবলে উন্নতি করবো।"  

গত মৌসুমে রিয়ালের হয়ে লা লিগায় মাত্র ১৩টি ম্যাচে প্রথম একাদশে খেলেছিলেন রদ্রিগেস। কার্লো আনচেলত্তির দল বায়ার্নেও মেধাবী অনেক খেলোয়াড় থাকায় এখানেও শুরুর একাদশে জায়গা পাওয়ার নিশ্চয়তা নেই বলে মনে করেন তিনি। 

"প্রতিদিন কঠোর অনুশীলনের মাধ্যমে দলে আমাকে জায়গা জিততে হবে। (গত মৌসুমের চেয়ে) আমি আরও বেশি মিনিট খেলতে চাই এবং সাফল্য চাই।"