শক্তি বাড়াতে আরও খেলোয়াড় কিনবে বার্সা

দলবদলের এই মৌসুমে বার্সেলোনা দুই-তিন জন নতুন খেলোয়াড় কিনবে বলে জানিয়েছেন ক্লাবটির সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2017, 03:22 PM
Updated : 13 July 2017, 03:33 PM

ব্রাজিলের মিডফিল্ডার লুকাস লিমাকে দলে টানতে এরই মধ্যে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা। তবে এখনই নয়, স্বদেশের ক্লাব সান্তোসের সঙ্গে চুক্তি শেষে আগামী জানুয়ারিতে কাম্প নউয়ে আসবেন ২৬ বছর বয়সী এই খেলোয়াড়।

এছাড়া গত সপ্তাহে বার্তোমেউ পিএসজির মিডফিল্ডার মার্কো ভেরাত্তির প্রতি আগ্রহের কথা জানান। আর বৃহস্পতিবার গণমাধ্যমে খবর আসে, বেনফিকার পর্তুগিজ রাইট-ব্যাক নেলসন সমেদোর ব্যাপারে আলোচনা করতে লিসবনে গেছেন বার্সেলোনার ক্রীড়া পরিচালক রবের্ত ফের্নান্দেস।

গত মৌসুমটা ভালো কাটেনি বার্সেলোনার। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে লা লিগা শিরোপা হারায় এবং চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়ে তারা। শক্তি বাড়াতে নতুন খেলোয়াড় কেনার পরিকল্পনা থাকলেও নিজেদের বর্তমান দল নিয়ে সন্তুষ্ট বার্তোমেউ।

“আমি বর্তমান দলটিকে কিছুটা মূল্য দিতে চাই। আমাদের দারুণ সব খেলোয়াড় আছে। আমরা লিওনেল মেসি, নেইমার ও সুয়ারেসের চুক্তি নবায়ন করেছি। পিকে ও বুসকেতসের করেছি। এবার আমাদের ইনিয়েস্তার চুক্তি নবায়ন করতে হবে।”

“এরপর আছে ‘বি’ দল থেকে উঠে আসা খেলোয়াড়। ভালভেরদে অ্যাকাডেমির খেলোয়াড়দের দেখতে চান, আমার সঙ্গে আলাপকালে তেমনটাই বলেছিলেন তিনি।”

“এটা সত্যি যে, দলের আরও উন্নতির জন্য কিছু ছোঁয়া দরকার। সমর্থকদের সেটাই ভাবাচ্ছে। সবাই জিজ্ঞাসা করে, ‘কে আসছে? কে আসছে না?’ কারণ এই বিষয় আসলেই উত্তেজনা জাগায়।”

“আমরা এই বিষয়ে কাজ করছি। ক্লাবের বাইরে থেকে দুই তিন জন খেলোয়াড় আসবে। দল-বদলের এখনও অনেক সময় বাকি। অগাস্টের শেষ পর্যন্ত আমাদের সময় আছে। ধৈর্য ধরুন।”