ব্রাদার্সকে ধাপে-ধাপে এগিয়ে নিতে চান ইতালিয়ান কোচ

নতুন কোচের হাত ধরে নতুন মৌসুম শুরুর অপেক্ষায় ব্রাদার্স ইউনিয়ন। তবে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটিকে শুরুতেই বড় স্বপ্ন দেখাচেছন না জোভান্নি স্কানু। ইতালির এই কোচ নিজেও নতুন মিশনে ধাপে-ধাপে এগিয়ে যেতে চান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2017, 02:52 PM
Updated : 11 July 2017, 02:52 PM

ভারতীয় কোচ সুব্রত ভট্টাচার্য জুনিয়ারকে বিদায় করে দেওয়ার পর থেকে নতুন কোচের খোঁজে ছিল ব্রাদার্স। ৪২ বছর বয়সী স্কানুর হাতে এবার দায়িত্ব তুলে দিল তারা। মঙ্গলবার সংবাদ সম্মেলনে লিথুনিয়া ও হাঙ্গেরিতে কোচিং করানো এই কোচ জানালেন নতুন দল নিয়ে তার লক্ষ্যটা।

“আমি ব্রাদার্সের অফিসিয়ালদের সঙ্গে কথা বলেছি; তাদের লক্ষ্য ও পরিকল্পনা নিয়ে সন্তুষ্ট। বাংলাদেশের ফুটবল সম্পর্কেও কিছুটা জানতাম। এটা আমার জন্য নতুন অভিজ্ঞতা। ধাপে-ধাপে উন্নতির চেষ্টা করব আমি।”

চতুর্থ স্থানে থেকে গত প্রিমিয়ার লিগ শেষ করে ব্রাদার্স। সুব্রতর হাত ধরে ফেডারেশন কাপেও আলো ছড়াতে পারেনি দলটি; ছিটকে পড়ে কোয়ার্টার-ফাইনাল থেকে।

জুলাইয়ের শেষ দিকে শুরু হবে লিগ। নতুন দলকে গুছিয়ে নিতে ইতালিয়ান কোচ খুব বেশি সময় পাচ্ছেন না। এ কারণে লিগ নিয়ে স্পষ্ট লক্ষ্যের কথাও বলেননি তিনি।

“আমি গতকাল খেলোয়াড়, কর্মকর্তাদের সঙ্গে কথা বলে বুঝেছি, আমাদের কঠোর পরিশ্রম করা দরকার। দিনে দুইবার অনুশীলনেরও প্রয়োজন। আমি নিশ্চিত, মাঠে ছেলেরা মাথা ও শারীরিক শক্তি দিয়ে, কৌশল দিয়ে ভালো ফুটবল খেলবে।”

লিগে প্রতি ম্যাচে একাদশে সর্বোচ্চ দুই জন করে বিদেশি খেলোয়াড় খেলতে পারবে। এই নিয়মের পরিবর্তন দরকার বলেও মনে করেন স্কানু।

“এখানে অনেক বিদেশি খেলোয়াড় খেলে কিন্তু ম্যাচে মাত্র দুজনকে খেলতে দেওয়া হয়। আমি মনে করি, আরও অনেক বিদেশি মানসম্পন্ন খেলোয়াড়ের খেলার অনুমতি দেওয়া উচিত, যাতে স্থানীয়রা তাদের কাছ থেকে শিখতে পারে।”