রেকর্ড ভাঙতে মেসির দেরিতে বিস্মিত বাতিস্তুতা

আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতার রেকর্ড লিওনেল মেসি যে একদিন ভাঙবেন, তাতে কোনো সন্দেহ ছিল না গাব্রিয়েল বাতিস্তুতার। তবে বার্সেলোনা তারকা বেশি সময় নেওয়ায় বিস্মিত সাবেক এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2017, 10:44 AM
Updated : 8 July 2017, 01:14 PM

গত বছর জুনে বাতিস্তুতার রেকর্ড ভাঙেন মেসি। এ পর্যন্ত জাতীয় দলের হয়ে ১১৮ ম্যাচ খেলে ৫৮ গোল করেছেন আর্জেন্টিনা অধিনায়ক। ৩০ বছর বয়সী তারকা রেকর্ডটাকে যে আরও অনেকদূর এগিয়ে নিবেন, তাতেও কোনো সন্দেহ নেই।

১৯৯১ থেকে ২০০২ পর্যন্ত আন্তর্জাতিক পর্যায়ে খেলা বাতিস্তুতা ৭৭ ম্যাচে ৫৪ গোল করেছিলেন। সেখানে ১১২ ম্যাচ খেলে রেকর্ডটি ভাঙেন মেসি।

বলিভিয়ার বিপক্ষে বদলি হিসেবে মাঠে নেমে দ্বিতীয়ার্ধের পুরোটা সময় খেলেছেন কদিন আগে চোট থেকে ফেরা আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। ছবি: রয়টার্স

এ প্রসঙ্গে ৪৮ বছর বয়সী বাতিস্তুতা ফিফা ম্যাগাজিনকে বলেন, “পাঁচ-ছয় বছর ধরেই আমি দেখছিলাম, এটা হতে যাচ্ছে। আসলে আমি ভেবেছিলাম, অনেক আগেই সে রেকর্ডটা গড়বে।”

আর্জেন্টিনার গোলদাতাদের তালিকায় মেসি ও বাতিস্তুতার পরে তৃতীয় স্থানে আছেন সাবেক খেলোয়াড় এর্নান ক্রেসপো (৩৫)। তালিকার পরের গোলদাতারা হলেন কিংবদন্তি দিয়েগো মারাদোনা (৩৪), সের্হিও আগুয়েরো (৩৪) ও গনসালো হিগুয়াইন (৩১)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক