‘পেনাল্টি কিলার’ ব্রাভোতে ভীত নয় জার্মানি

টাইব্রেকারে চিলির ক্লাওদিও ব্রাভোর পারফরম্যান্স দেখে সতর্ক ইওয়াখিম লুভ। ম্যানচেস্টার সিটির এই গোলরক্ষককে ‘পেনাল্টি কিলার’ বলে আখ্যা দিলেও ফাইনালে টাইব্রেকার নিয়ে ভয় পাচ্ছেন না জার্মান কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2017, 06:33 AM
Updated : 2 July 2017, 06:52 AM

রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় কনফেডারেশন্স কাপের ফাইনালে মুখোমুখি হবে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ও কোপা আমেরিকার টানা দুইবারের সেরা চিলি।

টাইব্রেকারে চিলি অনেক দিন ধরেই দুর্দান্ত। ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার শিরোপা তারা জিতে ফাইনালে টাইব্রেকারে আর্জেন্টিনাকে হারিয়ে।

চলতি কনফেডারেশন্স কাপের সেমি-ফাইনালেও টাইব্রেকারে ইউরোর চ্যাম্পিয়ন পর্তুগালকে বিদায় করে দেয় চিলি। পেনাল্টি শুট-আউটে প্রথম তিনটি শটই ফিরিয়ে দেন ব্রাভো।

ফাইনালের আগে ব্রাভোকে নিয়ে জার্মানির কোচ হিসেবে ২০১৪ সালের বিশ্বকাপ জেতা লুভ বলেন, “চিলির চমৎকার কিছু খেলোয়াড় আছে যারা স্পট কিক থেকে গোল করতে পারে। পর্তুগালের বিপক্ষে তারা কোনো ভুল করেনি। ক্লাওদিও ব্রাভো আসলেই দলকে সাহায্য করে। সে যেন একজন ‘পেনাল্টি কিলার’।”

টাইব্রেকারে ভালো করার সামর্থ্য জার্মানির আছে বলেই বিশ্বাস লুভের। তবে নির্ধারিত সময়ে ফাইনালের ভাগ্য গড়ে নেওয়ার দিকে বেশি মনোযোগী। আর তা না হলেও টাইব্রেকার নিয়ে বাড়তি কোনো ভীতি নেই তার।

“টাইব্রেকারের জন্য আমাদেরও চমৎকার খেলোয়াড় আছে। আমরা এটা এড়ানোর চেষ্টা করব কিন্তু আমরা টাইব্রেকার নিয়ে মোটেও ভীত নই।”