ফাইনালের আগে দারুণ মেজাজে জার্মানরা

কনফেডারেশন্স কাপের ফাইনালে চিলির মুখোমুখি হওয়ার আগে ফুরফুরে মেজাজে আছেন জার্মানির খেলোয়াড়রা। তবে প্রতিপক্ষের শক্তি সম্পর্কেও সতর্ক কোচ ইওয়াখিম লুভ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2017, 01:11 PM
Updated : 1 July 2017, 01:12 PM

সেন্ট পিটার্সবার্গে রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় মহাদেশীয় প্রতিযোগিতাটির শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুটি।

আট দলের এই প্রতিযোগিতায় নিয়ে খুব বেশি উৎসাহী নন লুভ। আগামী বছর রাশিয়া বিশ্বকাপের আগে এটাকে মহড়া হিসেবেই দেখছেন তিনি। আর তাই কনফেডারেশন্স কাপে মাটস হুমেলস, জেরোম বোয়াটেং, টনি ক্রুস, সামি খেদিরা, মানুয়েল নয়ার ও মার্কো রয়েসসহ অনেক খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে তারুণ্য-নির্ভর দল গড়েন তিনি। লক্ষ্য, ২০১৮ সালের বিশ্বকাপ মনে রেখে উদীয়মান তরুণ খেলোয়াড়রা যাতে গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের অভিজ্ঞতা অর্জন করে।

প্রতিযোগিতাটিতে তরুণ খেলোয়াড়রা যেভাবে খেলছেন তাতে প্রত্যাশার চেয়ে বেশি পেয়েছেন জার্মানির কোচ। দারুণ ফর্মে আছেন মিডফিল্ডার লিওন গোরেৎসকা ও ফরোয়ার্ড টিমো ভেরনার। ৩টি করে গোল নিয়ে কনফেডারেশন্স কাপে সর্বোচ্চ গোলের তালিকায় যৌথভাবে শীর্ষে আছেন তারা। নৈপুণ্য দেখাচ্ছেন অপর ফরোয়ার্ড লার্স স্টিন্ডলও।

তবে ফাইনালের আগে দলীয় চেতনা ধরে রাখাতেই বেশি নজর দিচ্ছেন জার্মানিকে বিশ্বকাপ জেতানো লুভ, “ছেলেরা মজা করছে, সাফল্যের জন্য তারা ক্ষুধার্ত।”

“এই প্রতিযোগিতায় চিলি সবচেয়ে শক্তিশালী প্রতিপক্ষ। আমরা তাদের ভালো করেই জানি। ধারণা করছি, তারা শিরোপার জন্য ঝাঁপাবে।”

গ্রুপ পর্বেও বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি হয় গত দুইবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি। তীব্র উত্তেজনাপূর্ণ লড়াইটি ১-১ গোলে ড্র হয়। সেমি-ফাইনালে টাইব্রেকারে পর্তুগালকে হারানো চিলি ফাইনালেও আক্রমণাত্মক ফুটবল খেলবে ধারণা করা হচ্ছে।