‘ব্রাভো বিস্ময়কর’

পর্তুগালের স্বপ্ন ‍গুঁড়িয়ে দিয়ে চিলিকে কনফেডারেশন্স কাপের ফাইনালে তোলা ক্লাওদিও ব্রাভো প্রতিপক্ষ দলের কোচের দৃষ্টিতে চমৎকার। আর নিজ দলের কোচ হুয়ান আন্তোনিও পিস্সির চোখে বিস্ময়কর এক খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2017, 04:33 AM
Updated : 29 June 2017, 08:24 AM

গত বুধবার রাশিয়ার কাজানে কনফেডারেশন্স কাপের প্রথম সেমি-ফাইনালে টাইব্রেকারে পর্তুগালের রিকার্দো কারেসমা, জোয়াও মৌতিনিয়ো ও নানির শট ফেরান ব্রাভো। আর্তুরো ভিদাল, মারিয়ানো ও আলেক্সিস সানচেস লক্ষ্যভেদ করলে চিলি ফাইনালে ওঠে।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় ব্রাভোর সঙ্গে সানচেস-ভিদালদের প্রশংসায় পঞ্চমুখ হন পিস্সি। টাইব্রেকারের সময় চাপে থাকার কথাও জানাতে ভোলেননি চিলির এই কোচ।

“ভাগ্যক্রমে ক্লাওদিও পেনাল্টি শুট আউটে ছিল বিস্ময়কর। যারা গোল করেছে, তারাও ছিল চমৎকার এবং আমি মনে করি, আমরা ফাইনালে ওঠার যোগ্য।”

“কেউ ওই পরিস্থিতিতে (টাইব্রেকারে) পড়তে চায় না। আপনি কখনই জানেন না, কি হতে যাচ্ছে। কিন্তু যখন ক্লাওদিও প্রথম সেভ করল এবং আর্তুরো গোল করল, আমরা একটু শান্ত হলাম।”

টানা ‍দুটি কোপা আমেরিকার শিরোপা জেতা চিলির সামনে এখন কনফেডারেশন্স কাপ জয়ের হাতছানি। পিস্সিও সাফল্য রথে থাকার ব্যাপারে আশাবাদী।

“আমরা যেভাবে কাজ চালিয়ে যাচ্ছি, আমি আশা করি, আমরা সেভাবে চালিয়ে যেতে পারব এবং চিলির ফুটবলকে অনেক অনেক সাফল্য এনে দিতে পারব।”