চোট নিয়েই চিলিকে জেতালেন ব্রাভো

টাইব্রেকারে টানা তিন শট ফিরিয়ে চিলিকে কনফেডারেশন্স কাপের ফাইনালে তোলার পর ক্লাওদিও ব্রাভো জানালেন, পর্তুগালের বিপক্ষে চোট নিয়ে খেলতে নেমেছিলেন তিনি। এ কারণে নাকি নিজের স্বাভাবিক খেলাটাও খেলতে পারেননি ম্যানচেস্টার সিটির এই গোলরক্ষক!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2017, 03:07 AM
Updated : 29 June 2017, 08:24 AM

গত বুধবার রাশিয়ার কাজানে কনফেডারেশন্স কাপের প্রথম সেমি-ফাইনালে টাইব্রেকারে পর্তুগালের রিকার্দো কারেসমা, জোয়াও মৌতিনিয়ো ও নানির শট ফেরান ব্রাভো। আর্তুরো ভিদাল, মারিয়ানো ও আলেক্সিস সানচেস লক্ষ্যভেদ করলে ৩-০ ব্যবধানের জয়ে ফাইনালের মঞ্চে ওঠে কোপা আমেরিকার চ্যাম্পিয়নরা।

কাফের চোট নিয়ে কনফেডারেশন্স কাপ খেলতে আসা ব্রাভো গ্রুপ পর্বে কেবল অস্ট্রেলিয়ার বিপক্ষে সেরা একাদশে ছিলেন। পর্তুগাল ম্যাচের পর বার্সেলোনার এই সাবেক গোলরক্ষক টেনে আনলেন ওই চোটের কথা।

“আমি ‍খুবই ভারসাম্যপূর্ণ মানুষ। চোটে আক্রান্ত ছিলাম এবং (এ কারণে) নিজের স্বাভাবিক গতিতে খেলতে পারিনি।”

“জানতাম আমাকে কি করতে হবে। অবশ্যই আমরা খুবই খুশি; কারণ, আমরা ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের থামাতে পেরেছি।”

কোপা আমেরিকার টানা দুইবারের চ্যাম্পিয়ন চিলির সামনে এখন কনফেডারেশন্স কাপ জয়ের সুযোগ।

“এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। আমরা ফাইনালে উঠতে পেরেছি, যেটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা একটা সাফল্যের বৃত্ত পূরণ করতে চলেছি। ফাইনালে উঠতে পেরে আমরা ‍খুশি।”

“(জয়ের) নেপথ্যের কারণ হিসেবে আমি যেটা মনে করি, সেটা হচ্ছে আমরা কখনও নিজেদের ওপর বিশ্বাস হারাই না এবং আমরা জয়ের জন্য সবকিছু করতে চাই। আমাদের এখনও আরও একটা ম্যাচ জেতা বাকি।”