ফেদেরারের রেকর্ড শিরোপা

কিংবদন্তি রজার ফেদেরারের সাফল্যভাণ্ডারে যোগ হয়েছে আরেকটি শিরোপা। জার্মানির আলেক্সান্ডার ভেরেভকে সরাসরি সেটে উড়িয়ে দিয়ে হালে ওপেনে রেকর্ড চ্যাম্পিয়ন হয়েছেন সুইস এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2017, 12:37 PM
Updated : 25 June 2017, 01:20 PM

গতবার সেমি-ফাইনালে ভেরেভের কাছেই হেরে গিয়েছিলেন ফেদেরার। এবার অবশ্য কোনোরকম অঘটনের শঙ্কায় জাগতে দেননি তিনি। ২০ বছর বয়সী প্রতিপক্ষকে অনায়াসে ৬-১, ৬-৩ গেমে হারিয়েছেন ফেদেরার।  

এই প্রথম কোনো প্রতিযোগিতায় নবমবারের মতো চ্যাম্পিয়ন হলেন ১৮টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার। জার্মানির এই প্রতিযোগিতায় ১১ বার ফাইনালে উঠে নয়বারই শিরোপা উঁচিয়ে ধরলেন তিনি।  

দুই মাসের বিশ্রাম শেষে গত সপ্তাহে কোর্টে ফেরাটা ফেদেরারের জন্য খুব একটা সুখকর ছিল না। স্টুর্টগার্ট ওপেনে প্রথম রাউন্ড থেকেই ছিটকে যান তিনি।

তবে হালে ওপেনে কোনো সেট না হেরে শিরোপা জিতে সব শঙ্কা উড়িয়ে দিলেন ৩৫ বছর বয়সী এই খেলোয়াড়। জানান দিলেন,  আগামী মাসের প্রথম সপ্তাহে শুরু হতে যাওয়া উইম্বলডনে অষ্টম শিরোপার জন্য কোর্টে নামতে তিনি প্রস্তুত।

চলতি মৌসুমে এ পর্যন্ত চারটি শিরোপা জিতলেন ফেদেরার। চোটের কারণে ছয় মাস বাইরে থাকার পর জানুয়ারিতে ফিরেই অস্ট্রেলিয়ান ওপেন জেতেন। মার্চে বিএনপি পারিবাস ওপেন জেতার দুই সপ্তাহ পর মায়ামি ওপেনে চ্যাম্পিয়ন হন আর এবার এই হালে ওপেন।