বিশ্ব চ্যাম্পিয়নদের রুখে দিয়ে শীর্ষেই চিলি

রাশিয়া বিশ্বকাপের ‘মহড়া’ ফিফা কনফেডারেশন্স কাপের অন্যতম দুই ফেভারিট জার্মানি ও চিলির মুখোমুখি লড়াইটি ১-১ গোলে ড্র হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2017, 08:12 PM
Updated : 22 June 2017, 08:13 PM

কাজানে বৃহস্পতিবার রাতে ‘বি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচের দুটি গোলই হয় প্রথমার্ধে। আলেক্সি সানচেসের গোলে পিছিয়ে পড়ার পর বিরতির খানিক আগে লার্স স্টিন্ডলের গোলে সমতায় ফেরে গতবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরুতেই নিজেদের ভুলে গোল খেয়ে বসে জার্মানি। ষষ্ঠ মিনিটে ডিফেন্ডার স্কোড্রান মুস্তাফির ভুল পাস ধরে আর্তুরো ভিদাল বাড়ান সানচেসকে। আর্সেনালের এই স্ট্রাইকার বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার ভিদালের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে লক্ষ্যভেদ করেন।

২০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সহজ সুযোগ নষ্ট হয় চিলির। মিডফিল্ডার এদুয়ার্দো ভার্গাসের শট পোস্টে বাধা পায়। ৩৬তম মিনিটে লিভারপুল মিডফিল্ডার এমরে কানের হাফ-ভলি লক্ষ্যভ্রষ্ট হয়।

পাঁচ মিনিট পরেই কাঙ্ক্ষিত সমতাসূচক গোল পেয়ে যায় জার্মানি। বাঁ-দিক থেকে ইয়োনাস হেক্তরের গোলমুখে বাড়ানো বল ছুটে এসে জালে ঠেলে দেন বরুসিয়া মনশেনগ্লাডবাখের স্টিন্ডল।

দুই ম্যাচ শেষে চিলি ও জার্মানির পয়েন্ট সমান ৪। তবে গোল ব্যবধানে এগিয়ে গ্রুপের শীর্ষে আছে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি। 

এশিয়া চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও আফ্রিকা চ্যাম্পিয়ন ক্যামেরুনের মধ্যকার দিনের প্রথম ম্যাচটিও ১-১ গোলে ড্র হয়। উভয় দলের পয়েন্ট ১ করে।