রোনালদো যদি আর্জেন্টিনার হতো: মারাদোনা

কিছুটা আক্ষেপের সুরে দিয়েগো মারাদোনা বললেন, ক্রিস্তিয়ানো রোনালদো আর্জেন্টিনার খেলোয়াড় হলে কতই না ভালো হতো। অবশ্য তুলনামুলক সেরার প্রশ্নে সেক্ষেত্রেও লিওনেল মেসিকেই বেছে নিতেন দেশটির ফুটবল কিংবদন্তি ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2017, 02:40 PM
Updated : 20 June 2017, 02:40 PM

১৯৮৬ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়ক ছিলেন মারাদোনা। ওই আসরের নক-আউট পর্বের ম্যাচগুলোতে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য আজও স্মরণীয় হয়ে আছেন তিনি।   

রোনালদোর ক্যারিয়ার দারুণ আলোকিত। চারবারের বিশ্বসেরা ফুটবলার ক্লাবের হয়ে জিতেছেন মেসির সমান চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। তারকা এই ফরোয়ার্ডের নেতৃত্বেই গত বছর প্রথমবারের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্সশিপ জিতে পর্তুগাল।

এসব অর্জনের জন্য মারাদোনা রিয়াল মাদ্রিদ তারকা রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। তবে পছন্দ স্বদেশি মেসিই। পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলার আর্জেন্টিনাকে গত তিন বছরে তিনটি বড় টুর্নামেন্টের ফাইনালে নিয়ে গেলেও জিততে পারেনি কিছুই।

আর্জেন্টিনার ক্রীড়া বিষয়ক টিভি চ্যানেল টিওয়াইসিকে মারাদোনা বলেন, “ক্রিস্তিয়ানো একটি সৃষ্টি। সে যদি আর্জেন্টিনার হতো।”

“তবে আমি এখনও মেসিকে পছন্দ করি। সে ফুটবল উপভোগ করছে এবং সহজেই সে প্রতিপক্ষদের হারিয়ে দেয়। আমি মনে করতে পারি না, কবে মেসি বাজে খেলেছে। এমনকি মেসি বিশ্বকাপ না জিতলেও ফুটবল ইতিহাসে সে স্মরণীয় হবে।"