ক্যামেরুনকে হারিয়ে শুরু চিলির

ক্যামেরুনকে হারিয়ে ফিফা কনফেডারেশন্স কাপে শুভ সূচনা করেছে কোপা আমেরিকার টানা দুইবারের চ্যাম্পিয়ন চিলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2017, 08:22 PM
Updated : 19 June 2017, 10:02 AM

মস্কোয় রোববার ‘বি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে চিলি। আলেক্সিস সানচেস ও আর্তুরো ভিদালের মিলিত প্রচেষ্টায় শেষ দিকে এসে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা। যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন এদুয়ার্দো ভারগাস।

গোলশূন্য প্রথমার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল দুই দলই। ২৪তম মিনিটে এদসন পুচের শট গোলরক্ষক ডাইভ দিয়ে আটকালে হতাশ হতে হয় চিলিকে।

৩৪তম মিনিটে সুযোগ পেয়েছিল আফ্রিকার নেশন্স কাপের চ্যাম্পিয়ন ক্যামেরুন। কিন্তু ১২ গজ দূর থেকে বাইরে মেরে বসেন মৌকানজো। ছয় মিনিট পর ভারগাসও ভালো জায়গায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে হতাশ করেন চিলিকে।

দ্বিতীয়ার্ধে ক্যামেরুনের রক্ষণে চাপ বাড়াতে থাকে চিলি। কিন্তু হুয়ান আন্তোনিও পিৎসির দল কাঙ্ক্ষিত গোল পাচ্ছিল না। ৮১তম মিনিটে অবশেষে সানচেসের বাড়ানো বলে হেড করে দলকে এগিয়ে দেন ভিদাল।

আর যোগ করা সময়ে ভারগাসের গোলে মূল্যবান ৩ পয়েন্ট নিশ্চিত হয় প্রথমবারের মতো কনফেডারেশন্স কাপে খেলতে আসা দলটির।

সতীর্থের বাড়ানো বল ধরে দ্রুত আক্রমণে ওঠা সানচেস গোলরক্ষক জোসেফ ওন্দোয়াকে একা পেয়েও শট নিতে দেরি করেন। পরে গোলরক্ষককে কাটিয়ে শট নিলেও ক্যামেরুনের ডিফেন্ডার মানজেক শুয়ে পরে ফেরান। ফিরতি বল জালে পাঠান ভারগাস। তা অফসাইডে ছিল কি-না, ভিডিও রেফারির সঙ্গে আলোচনা করে গোলের বাঁশি বাজান রেফারি।

এদিকে ক্রিস্তিয়ানো রোনালদো আলো ছড়ালেও ‘এ’ গ্রুপের ম্যাচে হোঁচট খেয়েছে পর্তুগাল। দুইবার এগিয়ে গিয়ে মেক্সিকোর সঙ্গে ২-২ ড্র করেছে ইউরো চ্যাম্পিয়নরা।