অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল ব্রাজিল

দিয়েগো সুজার জোড়া গোলে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে আগের ম্যাচে আর্জেন্টিনার কাছে হারা ব্রাজিল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2017, 12:17 PM
Updated : 13 June 2017, 12:35 PM

মঙ্গলবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৪-০ গোলে জিতে নেইমারকে ছাড়া খেলতে নামা ব্রাজিল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই গোলদাতা চিয়াগো সিলভা, তাইসন।

এক ম্যাচ পর আবারও জয়ের পথে ফিরলো ব্রাজিল। তিতের অধীনে টানা নয় ম্যাচ জেতার পর গত শুক্রবার এই মাঠেই আর্জেন্টিনার কাছে একমাত্র গোলে হেরেছিল দলটি।

মেলবোর্নে ম্যাচ শুরুর ১০ সেকেন্ডের মাথায় প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় ব্রাজিল। বেইলি রাইটের ভুল পাস ধরে মিডফিল্ডার গুইলিয়ানো কিছুটা এগিয়ে ডান দিকে দিয়েগো সুজাকে বল বাড়ান। আর রেসিফের এই ফরোয়ার্ড ডি-বক্সে ঢুকে নীচু কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন।

৬২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন চিয়াগো সিলভা। কর্নার থেকে উড়ে আসা বলে প্রথমে দাভিদ লুইসের হেড পোস্টে লাগার পর বিপদমুক্ত করতে ব্যর্থ হন স্বাগতিক এক খেলোয়াড়। সেই সুযোগে রদ্রিগো কাইও হেডে বল বাড়ান গোলমুখে ছুটে আসা সিলভাকে আর ফিরতি হেডে লক্ষ্যভেদ করেন পিএসজির এই ডিফেন্ডার।

১৩ মিনিট পর ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন তাইসন। মিডফিল্ডার পাওলিনিয়োর কাটব্যাক পেয়ে কোনাকুনি শটে গোলটি করেন বদলি নামা এই ফরোয়ার্ড।

৮৯তম মিনিটে সহজ সুযোগ নষ্ট করে অতিথিরা। বাঁ-দিক থেকে উইলিয়ানের পাস পেয়ে রদ্রিগুইনিয়োর নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

যোগ করা সময়ে অস্ট্রেলিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকেন সুজা। উইলিয়ানের কর্নারে জোরালো হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড।