স্বস্তির জয়ে শীর্ষেই স্পেন

মেসিডোনিয়ার বিপক্ষে স্পেনের এবারের জয়টি দাপুটে হয়নি। তবে দাভিদ সিলভা ও দিয়েগো কস্তার নৈপুণ্যে পুরো তিন পয়েন্ট পাওয়ায় রাশিয়া বিশ্বকাপের উয়েফা অঞ্চলের বাছাইয়ে নিজেদের গ্রুপে শীর্ষেই আছে ২০১০ সালের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2017, 08:58 PM
Updated : 11 June 2017, 09:19 PM

দ্বিতীয়ার্ধে গোল হজম করলেও রোববার রাতে মেসিডোনিয়ার মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে স্পেন। বাছাইয়ের প্রথম লেগে নিজেদের মাঠে ৪-০ ব্যবধানে জিতেছিল তারা।

এ জয়ে ৬ ম্যাচে অপরাজিত থাকা স্পেনের পয়েন্ট ১৬। নিজেদের মাঠে লিখটেনস্টাইনকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া ইতালির পয়েন্টও স্পেনের সমান; তবে গোল পার্থক্যে ২০০৬ সালের চ্যাম্পিয়নরা দ্বিতীয় স্থানে রয়েছে।

মেসিডোনিয়ার মাঠে প্রথমার্ধে দুই গোল করে ম্যাচের লাগাম মুঠোয় নেয় স্পেন। পঞ্চদশ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার তুলে দেওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে দাভিদ আলবা ব্যাক পাস বাড়ান সিলভাকে। ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার মাপা শটে দলকে এগিয়ে নেন।

২৭তম মিনিটে কস্তার নিখুঁত প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করে নেয় ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। গত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত খেলা ইস্কোর ডান দিক থেকে বাড়ানো বল গোলমুখ থেকে জালে পৌঁছে দিতে ভুল হয়নি কস্তার।

দ্বিতীয়ার্ধে স্পেনের আক্রমণের ধার কিছুটা কমে। সুযোগ কাজে লাগিয়ে ম্যাচ ফেরে মেসিডোনিয়া। ডান দিক থেকে আক্রমণে দ্রুত আক্রমণে ঢোকা স্তেফান রিস্তোভস্কিকে আটকাতে পারেননি ডিফেন্ডাররা। জোরালো শটে দাভিদ দি হেয়াকে পরাস্ত করেন মেসিডোনিয়ার এই ডিফেন্ডার।

শেষ দিকে মরিয়া চেষ্টা করলেও সমতায় ফেরা গোল পায়নি মেসিডোনিয়া। বাছাইয়ে পঞ্চম হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।