রোমাঞ্চকর জয়ে ইতিহাস গড়লেন ওস্তাপেঙ্কো

দেশের প্রথম খেলোয়াড় হিসেবে কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে ওঠার পর এবার নতুন আরেক ইতিহাস গড়েছেন ইয়েলেনা ওস্তাপেঙ্কো। টেনিসের উন্মুক্ত যুগে প্রথম অবাছাই খেলোয়াড় হিসেবে ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন লাটভিয়ার এই খেলোয়াড়।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2017, 03:57 PM
Updated : 10 June 2017, 04:01 PM

শনিবার নারী এককের ফাইনালে জিতলেই র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে যেতেন সিমোনা হালেপ। প্রথম সেট জেতার পর দ্বিতীয় সেটেও ৩-০ এ এগিয়ে সে লক্ষ্যে অনেকটাই এগিয়ে যান তিনি। কিন্তু এরপরই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান ওস্তাপেঙ্কো। শেষ পর্যন্ত ৪-৬, ৬-৪, ৬-৩ গেমে জিতে শিরোপা উঁচিয়ে ধরেন ২০ বছর বয়সী ওস্তাপেঙ্কো।

১৯৩৩ সালের পর প্রথম অবাছাই খেলোয়াড় হিসেবে ফরাসি ওপেনের শিরোপা জিতলেন দেশের প্রথম গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন ওস্তাপেঙ্কো।  

র‌্যাঙ্কিংয়ের ৪৭তম স্থানে থেকে এখানে খেলতে আসা ওস্তাপেঙ্কো এর আগে কখনোই জিতেননি কোনো ট্যুর শিরোপা। আর এর আগে সাতটি গ্র্যান্ড স্ল্যামে খেলে তার সেরা সাফল্য ছিল গত জানুয়ারির অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে ওঠা।

এবার দিয়ে রোলা গাঁরোয় দুবার ফাইনালে উঠেও শিরোপা জেতা হলো না হালেপের। এর আগে ২০১৪ আসরের ফাইনালে মারিয়া শারাপোভার কাছে হেরে গিয়েছিলেন রোমানিয়ার এই খেলোয়াড়।