‘মেসির জন্য আর্জেন্টিনাকে বার্সেলোনার মতো খেলতে হবে’

বার্সেলোনার মতো জাতীয় দলেও লিওনেল মেসির সর্বোচ্চটা পেতে চান কোচ হোর্হে সাম্পাওলি। আর তা পেতে আর্জেন্টিনা দলকে স্পেনের ক্লাবটির মতোই গড়ে তুলতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2017, 12:46 PM
Updated : 8 June 2017, 04:18 PM

জাতীয় দলের হয়ে মেসি বার্সেলোনার মতো নিজেকে মেলে ধরতে পারে না বলে অভিযোগ অনেকের।

তাই পাঁচ বারের বর্ষসেরা এই খেলোয়াড়কে নিয়ে কাতালান ক্লাবটি যা করে তাই করতে চান আর্জেন্টিনার নবনিযুক্ত কোচ সাম্পাওলি।

মেলবোর্নে শুক্রবার চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমি মনে করি, মেসি একটি দলের অংশ হিসেবে বার্সেলোনায় সম্মিলিতভাবে খেলছে। আর্জেন্টিনা দলের ভেতরও আমরা ওই ধরনের সম্প্রীতি গড়ে তুলতে চাই। বিচ্ছিন্নভাবে আমরা তাকে খেলাতে চাই না, আমরা তাকে সম্মিলিতভাবে খেলাতে চাই। মেসির সেরাটা পেতে দলবদ্ধভাবে খেলতে হবে।”

সাম্পাওলি চান ইউভেন্তু তারকা পাওলো দিবালাসহ অন্য খেলোয়াড়রাও মেসিকে ঘিরে আরও কার্যকরভাবে কাজ করুক। 

মেলবোর্নে প্রীতি ম্যাচ খেলার জন্য ছুটি পরিহার করা মেসির প্রশংসা করেছেন সাম্পাওলি।

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার জন্য খুবই গুরুত্বপূর্ণ বাকি ম্যাচগুলোর আগে ব্রাজিলের বিপক্ষে এই প্রীতি ম্যাচ মেসি ও দিবালার জুটি মূল্যায়ন করার সুযোগ হিসেবেও নিচ্ছেন তিনি।

“এই ধরনের ম্যাচ, প্রীতি ম্যাচ আমাদেরকে তাদের বোঝাপড়া পরীক্ষা করার সুযোগ এনে দেয়। তারা একসঙ্গে কাজ করতে পারে কি-না তা জানা যায়। এই ঐক্য কেমন কার্যকর জানা যায় তাও।”

মেসি-দিবালার প্রশংসা করে আর্জেন্টিনা কোচ বলেন, "তারা দুই জনই অসাধারণ খেলোয়াড়। দিবালার কাছেও আমাদের প্রত্যাশা অনেক। মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। মাঠে তাদের সম্পর্কটাই এখন দেখার বিষয়।”