রোনালদোয় মুগ্ধ মেসি

রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ধরে রাখায় গুরুত্বপূর্ণ অবদান রাখা ক্রিস্তিয়ানো রোনালদোর পারফরম্যান্সে মুগ্ধ লিওনেল মেসি। বার্সেলোনা ফরোয়ার্ডের মতে, তার প্রতিদ্বন্দ্বী বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2017, 11:34 AM
Updated : 8 June 2017, 12:18 PM

গত নয় বছরে বিশ্বসেরা ফুটবলারের পুরস্কারটাও ভাগাভাগি করে নিয়েছেন তারা দুজন। মেসি পাঁচবার ও রোনালদো চারবার হয়েছেন বর্ষসেরা।

এ মৌসুমে রিয়ালকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে ২০১৭ সালের পুরস্কারটি জয়ের দৌড়ে অনেক এগিয়ে গেছেন পর্তুগিজ ফরোয়ার্ড।

৩২ বছর বয়সী রোনালদোর নিয়মিত উন্নতি করার বিষয়টি সবচেয়ে বেশি মুগ্ধ করে মেসিকে। আর তাদের মধ্যে ‘শত্রুতার’ কিছু নেই বলেও জানান বার্সেলোনা ফরোয়ার্ড।  

“আমাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি আমাদের চেয়েও বেশি গণমাধ্যমের তৈরি। আমরা যা চাই, তা হলো প্রতিবছর আমাদের সেরাটা দেওয়ার, দলের জন্য সেরাটা করার। এর বাইরে যা কিছু বলা হয় সেগুলোকে আমি গুরুত্ব দেই না।”

“সে বিস্ময়কর খেলোয়াড় যার অনেক গুণ আছে। বছরের পর বছর সে আরও উন্নতি করছে। আর এ কারণেই সে বিশ্বের অন্যতম সেরা।”

বর্তমানে তারা দুজনই আছেন নিজ নিজ জাতীয় দলের সঙ্গে। শুক্রবার অস্ট্রেলিয়ার মাটিতে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে খেলবে মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বিকাল চারটায় শুরু হবে ম্যাচটি। আর বিশ্বকাপ বাছাইপর্বে লাটভিয়ার বিপক্ষে রোনালদোর পর্তুগাল খেলবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।