ঘুরে দাঁড়াবে বার্সেলোনা: গুয়ার্দিওলা

লুইস এনরিকের অধীনে প্রথম মৌসুমে 'ট্রেবল' ও দ্বিতীয় মৌসুমে 'ডাবল' জেতা বার্সেলোনার গত মৌসুমটা ভালো কাটেনি। তবে পেপ গুয়ার্দিওলার বিশ্বাস, নতুন কোচ এরনেস্তো ভালভেরদের অধীনে ঘুরে দাঁড়াবে কাতালান ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2017, 03:10 PM
Updated : 5 June 2017, 03:10 PM

লা লিগা জেতার পর প্রথম ক্লাব হিসেবে টানা দুবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়াল মাদ্রিদকে অভিনন্দন জানিয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ গুয়ার্দিওলা।

কার্ডিফে গত শনিবার ইউভেন্তুসকে ৪-১ গোলে হারিয়ে ইউরোপ সেরা প্রতিযোগিতার দ্বাদশ শিরোপা ঘরে তোলে স্পেনের সফলতম ক্লাবটি। ১৯৫৮ সালের পর প্রথম ডাবল (লা লিগা-ইউরোপিয়ান কাপ) জিতেছে রিয়াল।   

এদিকে, ২০১৬-১৭ মৌসুমে বড় কোনো শিরোপা জিততে পারেনি বার্সেলোনা, জিতেছে শুধু কোপা দেল রে। তবে তাতে খুব বেশি হতাশ হওয়ার কিছু দেখছেন না গুয়ার্দিওলা। স্পেনের এই কোচের মতে, বার্সেলোনা সবসময় ঘুরে দাঁড়াতে পারে।

সোমবার এক অনুষ্ঠানে তিনি বলেন, "আমি রিয়াল মাদ্রিদকে অভিন্দন জানাই। কারণ, তারা চ্যাম্পিয়ন্স লিগের যোগ্য বিজয়ী।"

"আমি তাদেরকে বেশি আত্মবিশ্বাসী না হতে বলব। কারণ, বার্সেলোনা সবসময় ঘুরে দাঁড়ায়। (ভালভেরদে) খুবই ভালো একজন কোচ এবং ভালো একজন বন্ধু।"

কাম্প নউয়ে চার বছরের সাফল্যমণ্ডিত ক্যারিয়ারে দুটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন গুয়ার্দিওলা। রিয়ালের কোচ হিসেবে মাত্র ১৭ মাসেই এই কীর্তি গড়লেন জিনেদিন জিদান। এই সময়ে দলকে মোট পাঁচটি শিরোপা জিতিয়েছেন তিনি।

জিদানের প্রশংসায় গুয়ার্দিওলা বলেন, "সে দারুণ একজন কোচ। আর খেলোয়াড় হিসেবে সে অন্য এক পর্যায়ের ছিল। আমি তার জন্য খুশি। কারণ, সে অসাধারণ কাজ করেছে।"