ক্লাবগুলোর দাবি ৫০ লাখ, বাফুফে দেবে ১০ লাখ

গত মাসে আট ক্লাব একাট্টা হয়ে প্রিমিয়ার লিগে অংশ নেওয়ার জন্য ৫০ লাখ টাকা করে দাবি করেছিল। প্রাইজমানি বাড়ানোর দাবিও তুলেছিল তারা। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ক্লাবগুলোর দাবির চেয়ে অনেক কম টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2017, 02:52 PM
Updated : 3 June 2017, 02:52 PM

বাফুফের পেশাদার লিগ কমিটির শনিবারের সভায় ক্লাবগুলোর প্রত্যেককে অংশগ্রহণ বাবদ ১০ লাখ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। চ্যাম্পিয়ন দলের জন্য ২০ লাখ ও রানার্সআপের জন্য ১০ লাখ টাকা প্রাইজমানি দেওয়ারও সিদ্ধান্ত হয়েছে।

এছাড়াও চলতি ফেডারেশন কাপের ফাইনাল এক দিন পিছিয়ে মঙ্গলবার আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

গত লিগে ক্লাবগুলোকে ৪০ লাখ টাকা করে দিয়েছিল বাফুফে। এবার সে অঙ্ক ১০ লাখে নেমে আসা নিয়ে সভা শেষে লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কাছ থেকে কম টাকা পাওয়ার কথা জানান।

“পেশাদার লিগ ও ফেডারেশন কাপ নিয়ে মূল আলোচনা হয়েছে। ফেডারেশন কাপের ফাইনাল একদিন পেছানো হয়েছে। ক্লাবগুলোর অনুরোধে ও সার্বিক বিবেচনায় ৫ জুনের বদলে ৬ জুন একই ভেন্যুতে একই সময় হবে।”

“৫ বছরের জন্য লিগের স্পনসরশিপ রাইটস কিনেছে সাইফ গ্লোবাল স্পোর্টস। সাইফ কন্ডিশন দিয়েছে, ৫ বছরে ৪ কোটি দেবে যদি ৭টা ভেন্যুতে খেলা হয়। যদি দুই ভেন্যুতে খেলা হয়, তাহলে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সর্বোচ্চ ১ কোটি ৭৫ লাখ দেবে। সেক্ষেত্রে আমরা প্রস্তাব রেখেছি প্রতিটি ক্লাবকে ১০ লাখ পার্টিসিপেশন মানি এবং চ্যাম্পিয়ন দলকে ২০ লাখ ও রানার্সআপ দলকে ১০ লাখ দেওয়ার।”

ক্লাবগুলোর গত লিগের পাওনা দ্রুতই পরিশোধ করা হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি।

“নির্ধারিত সময়ে ১২ জুন লিগ শুরু হবে। এর আগেই দাবি দাওয়া পরিশোধ করে দেব।”