আগামী মৌসুমে সব জয়ের লক্ষ্য মেসির

নতুন কোচ এরনেস্তো ভালভেরদের অধীনে আগামী মৌসুমে বার্সেলোনার হয়ে সব শিরোপা জয়ের লক্ষ্য লিওনেল মেসির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2017, 11:39 AM
Updated : 3 June 2017, 11:39 AM

কাতালুনিয়ার ক্লাবটিকে তিন মৌসুমে মোট ৯টি শিরোপা জিতিয়ে বিদায় নিয়েছেন সাবেক কোচ লুইস এনরিকে। তবে তার অধীনে এ মৌসুমটা ভালো কাটেনি বার্সেলোনার; লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ কোনোটির দেখা পায়নি তারা, শুধু জিতেছে কোপা দেল রে শিরোপা।

এনরিকের উত্তরসূরি হিসেবে কাম্প নউয়ে যোগ দিয়েছেন আথলেতিক বিলবাওয়ের সাবেক কোচ ভালভেরদে। তার অধীনে প্রথম শিরোপার লক্ষ্যে অগাষ্টে স্প্যানিশ সুপার কাপে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা।

চীনের নানজিংয়ে এক অনুষ্ঠানে মেসি বলেন, "এ মৌসুমের শুরু থেকেই আমাদের সবকিছু জয়ের লক্ষ্য ছিল। পরের মৌসুমেও আমরা সেই চেষ্টা করবো। আমাদের উদ্দেশ্য সবকিছু ফের জেতা।"

বর্তমানে চীন সফরে থাকায় ভালভেরদের সঙ্গে এখনও দেখা হয়নি মেসির।

"ব্যক্তিগতভাবে আমি বার্সার নতুন কোচকে চিনি না। তবে আগামী কয়েক দিনের মধ্যেই আমাদের দেখা হবে।…তিনি কিভাবে কাজ করেন, আমি জানি না। দেখা হলে আমরা একে অপরের সম্পর্কে জানবো।"

এদিকে, পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার মেসির সঙ্গে কাজ করার সুযোগ পাওয়ায় নিজেকে ভাগ্যবান মনে করছেন ভালভেরদে। গত বৃহস্পতিবার বার্সেলোনার কোচ হিসেবে প্রথম আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, "মাঠে আমার দেখা সবচেয়ে সেরা খেলোয়াড়কে কোচিং করানোটা হবে দারুণ এক অভিজ্ঞতা।"

চলতি মাসে ৩০ বছরে পা দিতে যাওয়া মেসির সঙ্গে বার্সেলোনার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালের জুনে। তবে দলের সেরা খেলোয়াড়ের সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে ক্লাবের সবার মতোই আশাবাদী নবনিযুক্ত কোচ ভালভেরদে।