আমার সময়ে খেললেও সেরা হতো রোনালদো: জিদান

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে দলের সেরা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচ মনে করেন, তার সময়ে খেললেও সবচেয়ে বড় তারকা থাকতেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2017, 07:21 AM
Updated : 3 June 2017, 09:16 AM

শনিবার কার্ডিফে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইউভেন্তুসের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের আধুনিক যুগের প্রথম দল হিসেবে টানা দুটি শিরোপা জয়ের হাতছানি জিদানের দলের সামনে।

জিদান ছিলেন ব্রাজিলের রোনালদো, লুইস ফিগো, ডেভিড বেকহ্যামকে নিয়ে গড়া রিয়ালের ‘গালাক্তিকোস’ যুগের অন্যতম উজ্জ্বল নক্ষত্র। ২০০২ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়ালের শিরোপা জয়ে দুর্দান্ত ভলিতে বেয়ার লেভারকুজেনের জালে বল পাঠিয়েছিলেন ফান্সের সাবেক এই খেলোয়াড়।

গত তিন বছরের খেলা চ্যাম্পিয়ন্স লিগের দুই ফাইনালেই গোল করেছেন রোনালদো। জিদান ও রোনালদোর মধ্যে কে সেরা-এমন এমন প্রশ্নের উত্তরে রিয়াল কোচ শিষ্যকেই এগিয়ে রেখেছেন।

“কোনো সন্দেহ নেই রোনালদো। কেননা, সে গোল করে এবং এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি খুবই ভালো খেলতাম কিন্তু গোল করা আমার বিশেষত্ব ছিল না। আমি কিছু গুরুত্বপূর্ণ গোল করেছি কিন্তু খুব বেশি নয়।”

দলনেতা হিসেবেও রোনালদোর প্রসংসা করেন জিদান, “অনেক লোকে বলে সে সবসময় আরও বেশি চায়; এমনকি অনুশীলনের সময়ও সে জিততে চায়। তার ভেতরে কিছু একটা আছে, যার কারণে যে জন্মগতভাবেই নেতা।”

“সে একজন ভালো মানুষ; কেননা সে অন্যদের নিয়ে চিন্তা করে। কিন্তু আমি জোর দিয়ে বলতে চাই রোনালদো পেশাদারি মনোভাব নিয়ে, এটাই গুরুত্বপূর্ণ।”