রিয়ালকে হুমকি ইউভেন্তুস কোচের

দুই বছর আগে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল থেকে একরাশ হতাশায় বাড়ি ফিরেছিল ইউভেন্তুস; তবে এবার আর খালি হাতে নয়, শিরোপা নিয়েই ফিরতে চায় ইতালিয়ান চ্যাম্পিয়নরা। শিরোপা লড়াইয়ে নামার আগে রিয়াল মাদ্রিদকে একরকম হুমকিই দিয়ে রাখলেন মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2017, 07:07 PM
Updated : 3 June 2017, 09:16 AM

প্রতিপক্ষকে উদ্দেশ্য করে ইউভেন্তুস কোচ জানান, তারা এখন সম্পূর্ণ ভিন্ন ও অনুপ্রাণিত একটি দল। ক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো ‘ট্রেবল’ জয়ের হাতছানিতে মাঠে নামবে আল্লেগ্রির শিষ্যরা।

কার্ডিফের প্রিন্সিপালিটি স্টেডিয়ামে প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়ন রিয়াল ও দুবারের শিরোপাজয়ী ইউভেন্তুসের মধ্যে ম্যাচটি শুরু হবে শনিবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।

২০১৪-১৫ মৌসুমেও ট্রেবল জয়ের হাতছানিতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছিল ইউভেন্তুস; কিন্তু বার্লিনে সেবার বার্সেলোনার কাছে ৩-১ গোলে হেরে স্বপ্ন ভেঙেছিল তাদের। সেই দুঃসহ স্মৃতির পুনরাবৃত্তি এবার হবে না বলেই বিশ্বাস ইতালির এই কোচের।

২০১৫ ফাইনাল প্রসঙ্গে শুক্রবার সংবাদ সম্মেলনে আল্লেগ্রি বলেন, “২০১৫ সালে আমরা ফাইনালে উঠেছিলাম ঠিকই কিন্তু আমরা খুব দৃঢ়ভাবে অনুপ্রাণিত ছিলাম না। আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলাম না কারণ তার আগের অনেক বছরে চ্যাম্পিয়ন্স লিগে আমাদের সময় খারাপ কেটেছিল।”

“সেবার আমরা ভাগ্যক্রমে ফাইনালে উঠিনি ঠিক; কিন্তু আমরা জয়ের আশা করিনি। তবে এবছর ব্যতিক্রম। গত বছর চ্যাম্পিয়ন্স লিগে আমরা ভালো করছিলাম; কিন্তু (শেষ ষোলোয়) বায়ার্ন মিউনিখের কাছে ম্যাচ শেষের এক মিনিট আগে হেরে গিয়েছিলাম। এখন সবকিছু পুরো ভিন্ন। ইউভেন্তুস অনেক উন্নতি করেছে।”

দলকে টানা রেকর্ড ষষ্ঠ সেরি আ ও টানা তৃতীয় ইতালিয়ান কাপ জেতানো কোচ আল্লেগ্রির বিশ্বাস, শনিবারের ফাইনালে তার শিষ্যরা এতদিনের পরিশ্রমের ফল পাবে।

“আগামীকাল আমাদের জিততেই হবে। এটা ফাইনাল, এক ম্যাচের ফাইনাল। সুতরাং অন্য সব এক ম্যাচের ফাইনালের মতো আপনাকে নির্দিষ্ট এক উপায়ে খেলতে হবে। কখন আক্রমণ করতে হবে এবং কখন রক্ষণ করতে হবে তা আপনাকে বুঝতে হবে।”

“আমরা যদি তা করতে পারি, কিছুটা ভাগ্য যদি সঙ্গে থাকে তাহলে আমাদের সম্ভাবনা থাকবে। কিন্তু আমাদের আত্মবিশ্বাসী থাকতে হবে।”