মেসিকে ঘিরে সাম্পাওলির প্রস্তুতি

হোর্হে সাম্পাওলির মতে, লিওনেল মেসি দারুণ উজ্জীবিত এক খেলোয়াড়। পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারকে ঘিরেই আর্জেন্টিনা দল গড়ে তোলার প্রস্তুতি নিচ্ছেন দলটির নব নিযুক্ত এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2017, 10:42 AM
Updated : 3 June 2017, 09:17 AM

দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কোচ হিসেবে সাম্পাওলির দায়িত্ব নেওয়াটা আগেই নিশ্চিত ছিল। বৃহস্পতিবার এলো তারই চূড়ান্ত ঘোষণা। আর্জেন্টিনা জাতীয় দলের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন তিনি; ২০২২ সালের কাতার বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে থাকবেন ৫৭ বছর বয়সী এ্ই কোচ।

২০১৫ সালে চিলিকে কোপা আমেরিকা জেতানো সাম্পাওলির নতুন দায়িত্বে মূল চ্যালেঞ্জ হবে আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপে নিয়ে যাওয়া। সরাসরি ২০১৮ বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কায় আছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের পয়েন্ট টেবিলে দলটির অবস্থান এখন পাঁচে।

দক্ষিণ আমেরিকা থেকে প্রথম চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকেট পেতে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে।

মেসির মতো বিশ্বসেরা খেলোয়াড় দলে থাকায় চ্যালেঞ্জ জয়ে বাড়তি প্রেরণা পাচ্ছেন সাম্পাওলি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, "আমরা চাই বিশ্বের সেরা খেলোয়াড় এখানে থেকে ভালো অনুভব করুক। গুরুত্বপূর্ণ বিষয় হলো, এখানে মেসির সঙ্গে যোগ্য খেলোয়াড় আছে। আমি তার সঙ্গে কথা বলেছি, সে খুবই উজ্জীবিত।"  

আগামী ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে এবং ১৩ জুন সিঙ্গাপুরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।