আমার মধ্যে রিয়াল মাদ্রিদ ডিএনএ: জিদান

জিনেদিন জিদানের দাবি, তার মধ্যে আছে রিয়াল মাদ্রিদের ‘ডিএনএ’। সান্তিয়াগো বের্নাবেউয়ে তাই আরও অনেক দিন থাকার ইচ্ছা থাকলেও এখানে ভবিষ্যৎ নিয়ে চিন্তিত নন ফরাসি এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2017, 02:51 PM
Updated : 31 May 2017, 02:51 PM

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে শিরোপা ধরে রাখার লক্ষ্যে আগামী শনিবার কার্ডিফের ফাইনালে ইউভেন্তুসের মুখোমুখি হবে স্পেনের সবচেয়ে সফল ক্লাবটি।

২০১৬ সালের জানুয়ারিতে জিদান দায়িত্ব নেওয়ার পর থেকে দারুণ ছন্দে ছুটছে রিয়াল। ২০১১-১২ মৌসুমের পর এবার প্রথম লা লিগা জিতেছে দলটি। ফরাসি এই কোচের অধীনে এ পর্যন্ত চারটি শিরোপা ঘরে তুলেছে তারা।

দলকে একের পর এক সাফল্য এনে দেওয়া জিদানের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালে। এখন পর্যন্ত নেই নতুন চুক্তির আভাসও; তবে ভবিষ্যৎ নিয়ে একেবারেই চিন্তিত নন তিনি।

মঙ্গলবার জিদান সাংবাদিকদের বলেন, “আমার চুক্তির আরও এক বছর আছে। তবে এটা কিছু বোঝায় না। আমি এই ক্লাবে থাকতে চাই। কিন্তু তা নির্ভর করে মাঠে আপনি যা করছেন তার ওপর।”

“আমি মনে করি, আমরা যা করছি তাতে ক্লাব খুব খুশি আর আমি কেবল তাতেই আগ্রহী। এখন একমাত্র ভবিষ্যৎ হলো শনিবার, আর কিছু নয়।”

“নিশ্চিতভাবে, রিয়াল মাদ্রিদের ডিএনএ আমার মধ্যে আছে। এটা আমার বাড়ি। এখানকার সবাই আমাকে ভালোবাসে। আমি সবসময় এই ক্লাবের আদর্শ রক্ষায় কাজ করেছি।”

প্রধান কোচ হিসেবে দায়িত্বের ছয় মাসের মধ্যেই রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতান জিদান। খেলোয়াড়ি জীবনে ইউভেন্তুসের হয়ে ১৯৯৮ সালে আমস্টার্ডামে রিয়ালের কাছেই প্রতিযোগিতাটির ফাইনালে হেরেছিলেন জিদান। পরাজয়ের সেই কষ্টের স্মৃতির পুনরাবৃত্তি চান না তিনি।

“ফাইনালে হারাটা ভয়াবহ এক অনুভূতি। কিন্তু এটা ফুটবলেরই অংশ। আমি এই ক্লাবে এসে চ্যাম্পিয়ন্স লিগ জিততেই চেয়েছি। আমি সাদা জার্সিতে এটা পেয়েছি।”

“আমাদের আরেকটি ফাইনাল আছে। ম্যাচটি জিততে আমাদের সামর্থ্যের সবকিছু দিয়ে চেষ্টা করবো।”